ব্রেকিং নিউজ

সকাল ৮:৪৫ ঢাকা, শুক্রবার  ২০শে এপ্রিল ২০১৮ ইং

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

সৌদিতে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র হামলা

হুথি আনসারুল্লাহ যোদ্ধা সমর্থিত ইয়েমেনের সেনাবাহিনী সৌদি আরবের একটি সামরিকঘাঁটি লক্ষ্য করে মধ্যম পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এ নিয়ে গত এক মাসের মধ্যে সৌদি আরবে এ ধরনের দ্বিতীয় ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইয়েমেন।

সৌদি নেতৃত্বাধীন কথিত সামরিক জোট ইয়েমেনের ওপর থেকে অবরোধ প্রত্যাহার না করলে হুথি যোদ্ধারা কঠোর ব্যবস্থা নেয়ার হুমকি দেয়ার পর এই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হল।

ইয়েমেনের নাম প্রকাশে অনিচ্ছুক একটি সামরিক সূত্র বৃহস্পতিবার রাতে আরবি টিভি চ্যানেল আল মাসিরাকে জানিয়েছে, মঙ্গলবার দেশীয় প্রযুক্তিতে তৈরি ক্ষেপণাস্ত্রটি সৌদি আরবের নির্ধারিত লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। তবে সৌদি আরবের ঠিক কোন ঘাঁটি লক্ষ্য করে এটি নিক্ষেপ করা হয়েছে সূত্রটি তা জানায়নি।

ক্ষেপণাস্ত্র হামলায় সৌদি সামরিকঘাঁটির ক্ষতি বা সৌদি সেনাদের হতাহতের তাৎক্ষণিক কোনো খবর পাওয়া যায়নি। তবে সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, দেশটির দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশের ‘খামিস মুশাইত’ শহর লক্ষ্য করে ইয়েমেন থেকে নিক্ষিপ্ত একটি ক্ষেপণাস্ত্রকে আকাশে ধ্বংস করে দেয়া হয়েছে।

সৌদি নেতৃত্বাধীন কথিত সামরিক জোটের মুখপাত্র তুর্কি আল মালিকির বরাত দিয়ে ওই এজেন্সি দাবি করেছে, ‘কোনো ক্ষতি ছাড়াই ক্ষেপণাস্ত্রটি ধ্বংস করে দেয়া হয়েছে।’