ব্রেকিং নিউজ

দুপুর ১২:২৭ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সোমালিয়ায় গোয়েন্দা ঘাঁটিতে হামলা : ৩ শেবাব জঙ্গি নিহত

সোমালিয়ার রাজধানীতে একটি সামরিক গোয়েন্দা ঘাঁটিতে রোববার শেবাব জঙ্গিরা আত্মঘাতী হামলা চালিয়েছে। জঙ্গিরা একটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটানোর পর গোয়েন্দা ঘাঁটিতে ঢুকে পড়ে।
সোমালিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সোমালিয়ার নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ হয়। এতে তিন হামলাকারীর সবাই নিহত হয়। তবে নিরাপত্তা বাহিনীর কেউ মারা যায়নি।
সোমালিয়ার নিরাপত্তা কর্মকর্তা আদান মোহামেদ বলেন, নিরাপত্তা বাহিনীর একটি ঘাঁটিতে হামলা হয়। হামলাকারীরা ঘাঁটির ভিতরে ঢোকার আগে একটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায়। এ সময় উভয় পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, আন্তর্জাতিক ক্ষেত্রে সমর্থনপুষ্ট সরকারের জাতীয় গোয়েন্দা ও নিরাপত্তা সংস্থা (এনআইএসএ)’র ঘাঁটিতে ব্যাপক বিস্ফোরণের পর গোলাগুলির শব্দ শোনা যায়।
ঘাঁটির কাছে বসবাসরত আব্দুল্লাহি ইয়ারে বলেন, ‘ঘাঁটিতে প্রথমে ব্যাপক বিস্ফোরণ ঘটে। এর কয়েক সেকেন্ড পর গোলাগুলির শব্দ পাওয়া যায়। গোলাগুলির কারণে আমরা কেউ বাড়ির বাইরে বের হইনি।’
এনআইএসএ এক সংক্ষিপ্ত বিবৃতিতে বলেছে, জঙ্গিদের হামলা ব্যর্থ হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, ‘আমাদের বাহিনী সফলভাবে হামলা প্রতিহত করেছে। আমাদের ভবন কিংবা ঘাঁটিতে জঙ্গিরা ঢুকতে পারেনি।’ হামলার পর সোমালিয়ার কর্মকর্তারা তিনটি লাশ দেখিয়েছেন।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহামেদ ইউসুফ সাংবাদিকদের বলেন, ‘নিরাপত্তা বাহিনী সন্ত্রাসীদের হামলার প্রচেষ্টা ব্যর্থ করে দিয়েছে।’
তিনি বলেন, ‘জঙ্গিদের একজন আত্মঘাতী হামলায় ও অপর দুইজন গুলিতে নিহত হয়েছে। তারা ঘাঁটিতে ঢোকার চেষ্টা চালায়। তবে তাদের সে প্রচেষ্টা সফল হয়নি।’