Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:৪০ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

সৈয়দ আশরাফুল ইসলাম
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, ফাইল ফটো

সৈয়দ আশরাফ জনপ্রশাসন মন্ত্রী

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হলো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে। বুধবার বিকালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

এর আগে গত সপ্তাহে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (এলজিআরডি) দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে দফতরবিহীন মন্ত্রী করা হয়। এরপর সৈয়দ আশরাফুল ইসলাম লন্ডনে যাবার উ্দ্যোগ নেন। কিন্তু প্রধানমন্ত্রী তাকে নতুন দায়িত্ব দেয়ার ব্যাপারে আশ্বাস দেন।
জানা গেছে, প্রধানমন্ত্রী গুরুত্বপূর্ণ এ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করতেন। এলজিআরডি থেকে সরিয়ে দপ্তর বিহীন করার পর প্রধানমন্ত্রী সৈয়দ আশরাফের হাতে এ মন্ত্রণালয়ের দায়িত্ব ছেড়ে দিলেন।
সরকারের কোনো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হতে পারে বলে রাজনৈতিক মহলে আলোচনা ওঠে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়ায় সকল প্রকার গুঞ্জনের অবসান ঘটলো।
সাধারণত এই মন্ত্রণালয়টি প্রধানমন্ত্রী তার নিজের কাছেই রাখেন। সৈয়দ আশরাফকে এ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ায় এর ব্যতিক্রম ঘটলো। এর আগে বিগত সরকারের আমলে প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম এ মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। বর্তমান সরকারের আমলে ইসমত আরা সাদেক প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। তবে এই প্রথম জনপ্রশাসন মন্ত্রণালয়ে একজন পূর্ণমন্ত্রী নিয়োগ দেয়া হলো।