Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:০৭ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

সেবার মানসিকতাসম্পন্ন ব্যক্তিদের সিভিল সার্ভিসে নিয়োগে প্রধানমন্ত্রীর আহবান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের সেবা করার মানসিকতাসম্পন্ন ব্যক্তিদের সিভিল সার্ভিসে নিয়োগের জন্য সার্ক সদস্য দেশগুলোর চীফস অব পাবলিক বা সিভিল সার্ভিস কমিশনের প্রতি আহবান জানিয়েছেন।
সার্ক সদস্য দেশগুলোর চীফস অব পাবলিক বা সিভিল সার্ভিস কমিশনের প্রধানরা আজ সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে তিনি এ আহবান জানান।
সার্ক দেশগুলোর চীফস অব পাবলিক বা সিভিল সার্ভিস কমিশনের প্রধানরা তিন দিনব্যাপী তাদের চতুর্থ সভায় যোগদান উপলক্ষ্যে বর্তমানে রাজধানীতে অবস্থান করছেন।
বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি) এ সভার আয়োজন করে।
সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি) সরকারের একটি অবিচ্ছেদ্য অংশ। এই কমিশন সরকারের বিভিন্ন পর্যায়ে কর্মকর্তাদের নিয়োগ দিয়ে থাকে।
দারিদ্র্যকে এ অঞ্চলের অভিন্ন শত্রু হিসেবে উল্লেখ করে শেখ হাসিনা এর বিরুদ্ধে লড়াইয়ে সার্ক দেশগুলোর ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রয়োজনীয়তার ওপর আবারো গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, আমরা যদি ঐক্যবদ্ধভাবে কাজ করতে পারি তাহলে সাধারণ মানুষই লাভবান হবে।
এ সময় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আবদুস সোবহান শিকদার, বিপিএসসি চেয়ারম্যান একরাম আহমেদ এবং প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী উপস্থিত ছিলেন।
পরে প্রধানমন্ত্রী সম্প্রতি দায়িত্ব পালনকালে রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত পুলিশের উপ-পরিদর্শক আবু বকরের পরিবারের কাছে ১০ লাখ টাকার সঞ্চয়পত্র হস্তান্তর করেন।