শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৫৫ ঢাকা, বৃহস্পতিবার  ১৭ই জানুয়ারি ২০১৯ ইং

ছাত্রলীগ
সৌজন্যে ইন্টারনেট

সেই অস্ত্রধারীদের জামিন বাতিল, গ্রেফতারি পরোয়ানা

রাজধানীর গুলিস্তানে ফুটপাতের দোকান উচ্ছেদের সময় অবৈধ অস্ত্র দিয়ে গুলি ছোড়ার অভিযোগে ছাত্রলীগের বহিষ্কৃত আলোচিত দুই নেতার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

এরা হলেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক আশিকুর রহমান।

রোববার ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম এ আদেশ দেন। একইসঙ্গে পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য ৮ জানুয়ারি দিন ধার্য করেন।

আসামিদের রিমান্ডে নিয়ে ৭ দিন জিজ্ঞাসাবাদের জন্য অনুমতি চেয়ে মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে এ পরোয়ানা জারি করা হয়েছে।

আদালতে শাহাবাগ থানার প্রসিকিউশন পুলিশের কর্মকর্তা মাহমুদুর রহমান এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘গত ১৭ নভেম্বর তারা আদালত থেকে জামিন নেন। আজ আদালতে হাজির না হওয়ায় তাদের জামিন বাতিল করা হয়।’

স্টামফোর্ড ইউনিভার্সিটির ধানমন্ডি ক্যাম্পাসের আইন বিভাগের ছাত্র সাব্বির হোসেন সপরিবারে পুরান ঢাকার সিদ্দিকবাজারে থাকেন। একই প্রতিষ্ঠানের ছাত্র আশিকুরের বাসা ওয়ারীর র‍্যাংকিং স্ট্রিটে।

গত ২৭ অক্টোবর গুলিস্তানের ফুটপাত থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে যায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এ সময় ডিএসসিসির কর্মচারী ও একদল যুবকের সঙ্গে ওই এলাকার হকারদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। একপর্যায়ে ওই যুবকদের মধ্যে সাব্বির হোসেন ও আশিকুর রহমানকে আগ্নেয়াস্ত্র থেকে ফাঁকা গুলিবর্ষণ করতে দেখা যায়।

এই ছবি গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি সংগঠন থেকে তাদের বহিষ্কার করে। গ্রেফতারের ভয়ে এরা দুইজনই গা-ঢাকা দেয়।

এ ঘটনায় এসআই মো. মান্নান শাহবাগ থানায় সাব্বির হোসেন ও আশিকুর রহমানসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে দণ্ডবিধির ১৪৭/১৪৮/১৪৯/৩২৩/৩০৭ ধারায় এ মামলা দায়ের করেন।