ব্রেকিং নিউজ

বিকাল ৩:১৩ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সুস্থ যৌন জীবন পেতে

সুস্থ দাম্পত্য জীবনের বড় অস্ত্রই না কি স্বাভাবিক যৌন জীবন। পার্টনারকে খুশি করার রেষে তাই সকলেই ছুটছে। এই সুযোগে ব্যবসা করে মুনাফা অর্জন করছে বাজার চলতি কোম্পানিগুলি। কিন্তু বাজার চলতি এই সব ওষুধতো অনেক হল! হাতের কাছেই যখন সমস্যার সমাধান রয়েছে তখন অহেতুক গাঁটের কড়ি খরচ করা কেন? ঘর থেকেই শুরু করুন সুস্থ যৌন জীবনের লক্ষ্যের দৌড়।

স্ট্রবেরি

রসাল এই ফলটি খেতে কারই না ভাল লাগে। সুস্থ স্বাভাবিক যৌন জীবন পেতে ডায়েটে রোজ একটি করে স্ট্রবেরি খাওয়া উচিত।

রসুন

রসুনের গন্ধে অনেকেই নাক সিটকাটে পারেন। কিন্তু দাম্পত্য জীবন সুখের করতে রসুনের জুরি মেলা ভার। কী ভাবে? রসুন মহিলা এবং পুরুষ নির্বিশেষে যৌনাঙ্গে রক্ত সঞ্চালন বাড়িয়ে তোলে।

পালং শাক

সুস্বাস্থ্যের সবুজ, তরতাজা শাকসবজি সব সময়ই উপকারি।  রোজ ডায়েটে পালং শাক রাখুন। পালং যৌন উত্তেজনা এবং প্রজনন ক্ষমতা বাড়ায়।

চকোলেট

কেউ ভালবেসে খান। আর কেউ মোটা হওয়ার ভয়ে এর থেকে দূরত্ব বজায় রাখতেই পছন্দ করেন। কিন্তু জানেন কি চকোলেটের গুণ! বলা যেতে পারে, ফোরপ্লে-র সমতুল্য এই চকোলেট। ফোরপ্লের মতোই চকোলেট খেলে শরীরে অনেক বেশি এনডরফিন তৈরি হয়। এনডরফিন কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের উপরে কাজ করে যৌন উত্তেজনা বৃদ্ধি করে।

তরমুজ

তরমুজ ন্যাচরাল ভায়াগ্রা। অ্যামাইনো অ্যাসিডে ভরপুর এই ফল আপনার রক্তবাহিকা প্রসারিত করে যৌনাঙ্গে রক্তের প্রবাহ বাড়ায়।

কিউয়ি

বাজারে খুব একটা সহজে পাবেন না হয়তো। তবে বড় ফলের দোকান বা শপিং মল গুলোতে খোঁজ নিলে পেয়ে যাবেন। ভিটামিন সি-এ ভরপুর এই ফলও যৌন ক্ষমতা বাড়ানোর জন্য খুব উপকারি। আনন্দবাজার