Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:০০ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

সুপ্রিমকোর্ট বারের নতুন সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন ও সম্পাদক মাহবুব উদ্দিন খোকন

সুপ্রিমকোর্ট বারের সভাপতি ইউসুফ, সম্পাদক খোকন

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (বার) নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতিসহ আটটি পদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন আইনজীবীদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) প্রার্থীরা জয়ী হয়েছেন।

অন্যদিকে সম্পাদকসহ ছয়টি পদ ধরে রাখতে পেরেছে বিএনপি-জামায়াতপন্থি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল)।

বুধ ও বৃহস্পতিবার ভোটগ্রহণ ও গণনা শেষে শুক্রবার সকাল পৌনে ৭টায় নির্বাচন পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক মো. হারুনর রশিদ এ ফল ঘোষণা করেন।

ছয় বছর পর সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেল ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা।

সাদা প্যানেল থেকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন ২ হাজার ৪৭ ভোট পেয়ে সমিতির নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন।

তার প্রতিদ্বন্দ্বী নীল প্যানেলের জয়নুল আবেদীন পেয়েছেন ১ হাজার ৭৭৯ ভোট। জয়নুল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা।

সম্পাদক পদে এবারও বিজয়ী হয়েছেন নীল প্যানেলের প্রার্থী বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। তিনি পেয়েছেন ২ হাজার ৫৭ ভোট।

তার প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের মো. আজাহার উল্লাহ ভুঁইয়া পেয়েছেন ১ হাজার ৭৪৯ ভোট।

সভাপতি ছাড়া একটি সহসভাপতি, কোষাধ্যক্ষ, দুটি সহসম্পাদক এবং তিনটি সদস্য পদে সাদা প্যানেলের প্রার্থীর জয়ী হয়েছেন।

অন্যদিকে একটি সহসভাপতি, সম্পাদক ও চারটি সদস্য পদ পেয়েছেন নীল প্যানেলের প্রার্থীরা।

সাদা প্যানেলের বিজয়ীরা হলেন- সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন, সহসভাপতি মো. তাহেরুল ইসলাম, কোষাধ্যক্ষ রমজান আলী শিকদার, সহসম্পাদক এ কে এম রবিউল হাসান সুমন ও শেখ সিরাজুল ইসলাম সেরাজ, সদস্য খান মোহাম্মদ শামীম আজিজ, মো. আবদুল আজিজ মিয়া মিন্টু ও নাসরীন সিদ্দিকা লিনা।

নীল প্যানেলে বিজয়ীরা হলেন- সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন, সহসভাপতি ফাহিমা নাসরীন মুন্নী, সদস্য নাসির উদ্দিন আহমেদ অসীম, মো. নাসির উদ্দিন খান সম্রাট, রেজাউল করিম রেজা ও মো. কামাল হোসেন।