ব্রেকিং নিউজ

দুপুর ১:৫৭ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সিম নিবন্ধনে টাকা নিলেই তালিকাভুক্ত করে লাইসেন্স বাতিল

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন, বায়োমেট্রিকস পদ্ধতিতে মোবাইল সিম নিবন্ধনে টাকা নিলে রিটেইলরদের (খুচরা বিক্রেতা) কালো তালিকাভুক্ত করে লাইসেন্স বাতিল করা হবে।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মোবাইল অপারেটরদের প্রধান নির্বাহীদের (সিইও) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। বৈঠকে অন্য কোম্পানির নির্বাহীরাও প্রতিমন্ত্রীকে গ্রাহক হয়রানি মাথায় রেখে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

তারানা হালিম বলেন, সিম নিবন্ধনে গ্রাহকদের কাছ থেকে রিটেইলররা টাকা নিচ্ছে বলে অভিযোগ পেয়েছি। এসব অভিযোগের অনেক প্রমাণও রয়েছে। এর সঙ্গে যারা জড়িত তাদের কালো তালিকাভুক্ত করে লাইসেন্স বাতিল করার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, যাদের ভোটার আইডি কার্ড নেই, তারা ছয় মাসের জন্য ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট নম্বর কিংবা জন্ম নিবন্ধন সনদ নম্বর দিয়ে বায়োমেট্রিকস পদ্ধতিতে সিম পুনর্নিবন্ধন করতে পারবেন।

তারানা হালিম বলেন, আমরা যখন বায়োমেট্রিকস পদ্ধতিতে সিম নিবন্ধনের উদ্যোগ নিয়েছিলাম, তখন এটাকে অসম্ভব মনে হয়েছিল। এখন মনে হচ্ছে, এটি নির্ধারিত সময়ের মধ্যেই সম্ভব। আশা করছি, এপ্রিলের মধ্যে সব সিমের নিবন্ধন সম্ভব হবে।

এর আগে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সভাকক্ষে মোবাইল অপারেটরদের প্রধান নির্বাহীদের সঙ্গে বৈঠক করেন প্রতিমন্ত্রী তারানা হালিম। বৈঠকে দেশের ছয়টি মোবাইল কোম্পানির প্রধান নির্বাহী ছাড়াও উপস্থিত ছিলেন বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, মন্ত্রণালয়ের সচিব ফয়জুর রহমান চৌধুরী।