নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।
নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

সিটি নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ইসি সচিব

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্প্রসারিত ৩৬টি ওয়ার্ডে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে ভোটগ্রহণ শেষে আজ এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ এ কথা বলেন।

হেলালুদ্দীন আহমদ বলেন, ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন শান্তিপূর্ণভাবে হয়েছে। কোথাও কোন ধরনের সহিংসতা হয়নি, কোন কেন্দ্র স্থগিতও হয়নি।

কত শতাংশ ভোট পরেছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ঢাকা দুই সিটির সব গুলো কেন্দ্র মিলে অনুমান করছি ৫০ শতাংশ ভোট পরতে পারে। তবে এটা এখনো হিসাব করিনি। শুধুমাত্র অনুমান করছি।’

১ মার্চ ভোটার দিবসের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে প্রথমভাবে আগামীকাল জাতীয় ভোটার দিবস পালিত হবে। সারাদেশে এই দিবসটি পালনের উদ্যোগ নেয়া হয়েছে এবং কেন্দ্রীয়ভাবে নির্বাচন কমিশনেও দিবস পালনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব বলেন, হালনাগাদের কাজ আনুষ্ঠানিক ভাবে আগামীকাল থেকে শুরু হবে। কাল নতুন ৬ জন ভোটারকে জাতীয় পরিচয়পত্র প্রদানের মধ্যদিয়ে এই কার্যক্রম শুরু হবে। তবে পুরো মার্চ মাস জুড়ে উপজেলা নির্বাচনের জন্য এপ্রিল মাস থেকে বিভিন্ন এলাকায় এই হালনাগাদের কাজ শুরু হবে।