Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৩:৩৬ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

গয়েশ্বর চন্দ্র রায়
বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ফাইল ফটো

‘সিঙ্গাপুর বানাতে গিয়ে দেশকে গোরস্থান বানিয়েছে সরকার’

সরকার দেশকে সিঙ্গাপুর বানাতে গিয়ে গোরস্থান বানিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে অল কমিউনিটি ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর বলেন, ‘সরকার দেশকে সিঙ্গাপুর বানাতে চেয়েছিল। কিন্তু বানাতে পেরেছে আজিমপুরের গোরস্থান। তাদের মিথ্যাচার, চাপাবাজি আর লুটপাটের মধ্যে দিয়ে চলছে দেশ।’

চাপাবাজি ছেড়ে দিয়ে গণতান্ত্রিক পথে আসলে সরকার, শেখ হাসিনা ও জনগণ নিরাপদ হবে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির কিছু বিপদগ্রস্ত লোকদের নিয়ে সরকার ষড়যন্ত্র করছে ইঙ্গিত করে দলের জ্যেষ্ঠ এ নেতা বলেন, বিএনপি থেকে কিছু ‘ঈমান ছাড়া’ লোককে নিয়ে নির্বাচন করে ২০১৯ সালের পরেও সরকার ক্ষমতায় যাবে এমন পরিকল্পনা থাকতেই পারে।

‘কিন্তু সব পরিকল্পনাতো আর বাস্তবায়ন হয় না। এটাও হবে না। এজন্য খালেদা জিয়া বা অন্য নেতাদের জেলে নেয়ার পরিকল্পনা সরকারের থাকলেও লাভ হবে না’ যোগ করেন তিনি।

গয়েশ্বর বলেন, সরকারের দুর্নীতির চিত্র আকাশে-বাতাসে ভাসছে। মিডিয়ায় সেরকম আসছে না। হয়তো আমরাও দুর্নীতির কথা সেভাবে বলছি না। আবার যা বলছি, তাও প্রকাশ করতে দেয়া হচ্ছে না।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা ঘটিয়ে আওয়ামী লীগ ইতিহাস সৃষ্টি করেছে। শুধু গভর্নরের পদত্যাগের মাধ্যমে ৮০০ কোটি টাকা বৈধ হয়ে করে ফেলেছে।

আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুকমল বড়ুয়া, বিএনপির অর্থ সম্পাদক আবদুস সালাম, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, অল কমিউনিটি ফোরামের সাধারণ সম্পাদক কাবিরুল হায়দার চৌধুরী প্রমুখ।