ব্রেকিং নিউজ

সকাল ১১:৩৬ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সিঙ্গাপুরে ট্রেনের মধ্যে ছাত্রীকে উত্যক্ত করায় বাংলাদেশীকে ১৪ মাসের কারাদণ্ড

শীর্ষ মিডিয়া ৮ অক্টোবর ঃ বস্টন থেকে প্রকাশিত ৫ অক্টোবর এর বস্টন বাংলা নিউজ  পত্রিকা সূত্রে জানাযায়, ট্রেনের মধ্যে ছাত্রীর বুকে হাত দেয়ায় সিঙ্গাপুরে এক বাংলাদেশিকে ১৪ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। ২৬ বছর বয়সী এই যুবকের নাম একেএম শাফিউল হাসান (শোভ)। গত এপ্রিল থেকে সেপ্টেম্বরের মধ্যে সে চার নারীর শ্লীলতাহানি করেছে বলে অভিযোগ। গত ১ অক্টোবর তাকে জেল দেয়া হয়।
জানা গেছে, অভিযুক্ত শাফিউল সিঙ্গাপুরের একটি কনস্ট্রাকশন কোম্পানিতে কর্মরত। ছুটির দিন এমআরটি ট্রেনে ওঠে সে নারীদের বিভিন্নভাবে শ্লীলতাহানি করে বলে অভিযোগ। কয়েকদিন আগে এক নারীকে শ্লীলতাহানির সময় ওই যুবক হাতেনাতে ধরা পড়ে।
গত এপ্রিলে চলন্ত ট্রেনে ২১ বছরের এক ছাত্রীর বুক স্পর্শ করে। তবে ওই ছাত্রী বিষয়টি চেপে যায়। এর ঠিক এক মাস পর একই ট্রেনে অপর এক নারীর সঙ্গেও একই ঘটনা ঘটায় শাফিউল। কিন্তু ওই নারী রেল কর্মকর্তাদের কাছে এ বিষয়ে অভিযোগ জানালে সে পালিয়ে যায়।
গত ১ সেপ্টেম্বর আবারো ৩৩ বছর বয়সী এক নারীর বুকে হাত দিলে তিনি চিৎকার শুরু করেন। এসময় এক সহযাত্রী সঙ্গে সঙ্গে ইমার্জেন্সি কমিউনিকেশন বোতামে চাপ দেন। এতে ট্রেনটি থেমে গেলে কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে অভিযুক্ত শাফিউলকে ধরে ফেলে।
পরে তাকে আদালতে নেয়া হলে বিচারক ১৪ মাসের কারাদণ্ড দেন। তবে বিষয়টি এখনো বিচারাধীন। সব ঘটনা প্রমাণিত হলে শাফিউলের দুই বছরের জেল হতে পারে।