Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৫:০৬ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

সারা দেশে ২০৪ প্লাটুন বিজিবি মোতায়েন

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধের মধ্যে ৭২ ঘণ্টা হরতালকে ঘিরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।  অবরোধ-হরতালে যেকোন পরিস্থিতি মোকাবেলায় পুলিশ, র‌্যাবের পাশাপাশি রাজধানী ঢাকাসহ সারা দেশে ২০৪ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবির সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া আরো ৭০ প্লাটুন বিজিবি প্রস্তুত রাখা হয়েছে।
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মুহসীন রেজা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, হরতালে নাশকতারোধে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে শুধু রাজধানীর নিরাপত্তার স্বার্থে রোববার ভোর থেকে ৬ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে। যা মোতায়েন থাকবে রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত।
এছাড়া, রাজধানী ঢাকার বাইরে মোতায়েন রয়েছে ১৯৮ প্লাটুন বিজিবি। এরমধ্যে মহাসড়কে চলাচলরত যানবাহনে নিরাপত্তার জন্য ১০৮ প্লাটুন এবং বিভিন্ন স্থানে অন্যান্য নাশকতা এড়াতে দায়িত্বপালন করছে ৯০ প্লাটুন।
এছাড়া জরুরি প্রয়োজনে আরো ৭০ প্লাটুন বিজিবি প্রস্তুত রাখা হয়েছে। তারা আগামী ২৪ ঘণ্টার জন্য দায়িত্ব পালন করবে বলে জানান তিনি।
মহসীন রেজা আরো জানান, শনিবার সন্ধ্যা ৬টা থেকে রোববার ভোর ৬টা পর্যন্ত শুধু রাজধানীতে ২০ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করেছে।
আজ রোববার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট অনির্দিষ্টকালের অবরোধের পাশাপাশি ৭২ ঘন্টার হরতাল পালন করছে।