ব্রেকিং নিউজ

সকাল ১০:৫০ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রাশেদ খান মেনন
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, ফাইল ফটো

‘সারাদেশে ১২ জুলাই সন্ত্রাস-জঙ্গিবাদ বিরোধী কমিটি করতে হবে’

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন আগামী ২১ জুলাইয়ের মধ্যে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ কমিটি গঠন সম্পন্ন করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ১২ জুলাই প্রতিটি ওয়ার্ড ও থানায় সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কমিটি গঠন করতে হবে। ধর্মের নামে যাতে কেউ সন্ত্রাস করতে না পারে সেজন্য স্থানীয়ভাবে এই কমিটি জনগণকে সচেতন করে গড়ে তুলতে সহায়তা করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আজ বিকালে পল্টন কমিটি সেন্টারে স্থানীয় ১৪ দল আয়োজিত এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

মতিঝিল থানা আওয়ামী লীগ সভাপতি বসিরুল আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগন দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা সিটি দক্ষিণে ওয়ার্ড কাউন্সিলর ও ১৪ দলের নেতৃবৃন্দের মধ্যে কামাল চৌধুরী, আবুল হোসেন, কিশোর রায়, সেকান্দর আলী মিয়া, আবুল কালাম আজাদ, কবির আহমদ, আবুল বাশার, ফারুক আহমদ প্রমুখ।

রাশেদ খান মেনন কিশোরগঞ্জের শোলাকিয়ায় বৃহত্তম ঈদগাহ ময়দানে পুলিশ টহলের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ঈদের জামাতে যারা হামলা চালিয়ে পুলিশ ও নিরীহ মানুষ হত্যা করে তারা সন্ত্রাসী ছাড়া আর কেউ হতে পারে না। তাদের বিরুদ্ধে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

শাহে আলম মুরাদ আগামী ১১ জুলাই কেন্দ্রীয় শহীদ মিনারের সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশকে সফল করার জন্য আহ্বান জানিয়ে বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে আওয়ামী লীগের নেতা-কর্মীদের আরো বেশি সচেতন ও সজাগ থাকতে হবে।