ব্রেকিং নিউজ

বিকাল ৩:১৮ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সারাদেশে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

সারাদেশে আজ নানা কর্মসূচি পালনের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।
এ উপলক্ষ্যে জেলার টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আজ সকালে জাতির পিতার সমাধিতে উপজেলা শ্রদ্ধা নিবেদন করা হয়।
পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।
এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক আবুল বাশার খায়ের, উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, পৌর মেয়র শেখ আহমেদ হোসেন মির্জাসহ আওয়ামী লীগ ও তার সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সকাল সাড়ে সাতটায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
বিকেলে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তাসবিরুল হুদা বাবু প্রমূখ বক্তব্য রাখেন।
লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, এ উপলক্ষ্যে জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আজ বিকেলে জেলা শহরের উত্তর তেমুহনী স্টেশনে সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে এ কে এম সাজাহান কামাল এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নূর উদ্দীন চৌধুরী নয়ন ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ মাহবুব বক্তব্য রাখেন।
মৌলভীবাজার প্রতিনিধি জানান, নানা আয়োজনে জেলায় আজ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়।
এ উপলক্ষ্যে সকালে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।
পরে সাবেক চীফ হুইফ উপাধ্যক্ষ আবদুস শহীদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক আজিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেসার আহমেদ ও জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান রনি প্রমূখ।
সাতক্ষীরা প্রতিনিধি জানান, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে আজ সকালে আলোচনা সভার আয়োজন করা হয়।
সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম শওকত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক মুনসুর আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম।
এ ছাড়া, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।বাসস