Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৯:৩৪ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

সাম্প্রদায়িক উগ্রবাদ সৃষ্টিকারীদের জাতি ক্ষমা করবে না

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের শত্রু এবং দেশের সাম্প্রদায়িক উগ্রবাদ সৃষ্টিকারীদের জাতি ক্ষমা করবে না।
তিনি আজ সন্দ্বীপ উপজেলার সাথে কোম্পানীগঞ্জ উপজেলার ভূমি বিরোধ নিষ্পত্তি ও বন্দোবস্তকৃত ভূমি উদ্ধারের দাবিতে চর ফকিরা ইউনিয়নে এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
৭১ এর গুম খুনকে হার মানাচ্ছে বলে বিএনপি’র বক্তব্য রূপ কথার কাহিনীকেও হার মানাচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ২১ আগষ্টের রক্তে যাদের হাত রঞ্জিত সেই দুঃশাসন ও উন্নয়নের শত্রুদের শাসন আমলে মানুষ আর ফিরে যাবে না।
তিনি বলেন, ‘আপনারা যখন ক্ষমতায় ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার অপচেষ্টা ও নেত্রী আইভী রহমানসহ ২২ জনের রক্তে বঙ্গবন্ধু এভিনিউ ভিজে গেছে। জজ মিয়ার নাটক সাজালেও পার পাবেন না। আন্তর্জাতিক অর্থনীতিবিদ এএসএম কিবরিয়া ও বিশিষ্ট শ্রমিক নেতা আহসান উল্যা মাষ্টারকে হত্যা করেও এর বিচার করেননি।’
তিনি বলেন, ‘ছয় বছর ধরে গণআন্দোলন ও অভ্যূত্থানের হাক, ডাক, তর্জন গর্জনে ব্যর্থ হয়ে বিএনপি আজ ইতিহাস বিকৃতি ও মুক্তিযুদ্ধ নিয়ে মিথ্যাচার করছে। বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার পুত্র তারেক জিয়া লন্ডনে থাকলেও মামলার গেড়াগলে নিজেরাই সংকটে আছে। হরতাল কর্মসূচী দিয়ে তারা বাড়িতে ঘুমান।’
মন্ত্রী বলেন, আন্তর্জাতিক চক্রান্ত ও ষড়যন্ত্রের সাথে এ দেশীয় এজেন্টদের ঐক্যবদ্ধভাবে রুখতে না পারলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে পড়বে।
কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সভাপতিত্বে সভায় অন্যনের মধ্যে বক্তৃতা করেন, বসুরহাট পৌরসভায় মেয়র আবদুল কাদের মির্জা, কবিরহাট উপজেলা চেয়ারম্যান কামরুন নাহার শিউলী, ভাইস-চেয়ারম্যান মফিজ উল্ল্যা বি.কম, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, মুক্তিযোদ্ধা খিজির হায়াত, চর ফকিরা ইউনিয়ন চেয়ারম্যান জামাল উদ্দিন লিটন ও নুরুল আমিন রুমি।
অনুষ্ঠান শেষে মন্ত্রী এক্সিম ব্যাংকের ১ হাজার কম্বল ও নগদ ১০ লাখ টাকা এবং আরো ৩ হাজার ৪শ’ শীত বস্ত্র বিতরণ করেন।