Press "Enter" to skip to content

সাম্প্রদায়িক উগ্রবাদ সুষ্ঠু পরিবেশ ও নির্বাচনের অন্তরায় : সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক উগ্রবাদ দেশের সুষ্ঠু পরিবেশের অন্তরায়। এ ধরণের হামলা নির্বাচনের অন্তরায়।

আজ শনিবার জাতীয় যক্ষা নিরোধ সমিতির (নাটাব) বার্ষিক যক্ষা সম্মেলনে তিনি এসব কথা বলেন। আগারগাঁওয়ের এলজিইডি মিলনায়তনে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘সাম্প্রদায়িক উগ্রবাদ, জঙ্গিবাদ আমাদের জাতীয় অস্তিত্বের প্রতি হুমকি স্বরুপ। কোন দলের বিষয় না, দেশের স্বার্থে, জাতীয় স্বার্থে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। দেশে যদি অস্থিরতা, নাশকতা হয়, তাহলে আপনি আমি কেউ নিরাপদ নয়। এটা জাতির জন্য চ্যালেঞ্জ।’ জাতীয় যক্ষা নিরোধ সমিতির সভাপতি মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে স্বাস্থ্য অধিদপ্তরে মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, একমি ল্যাবরেটরিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান সিনহা, সংগঠনের সাধারণ সম্পাদক খায়ের উদ্দিন আহমেদ মুকুল প্রমুখ বক্তব্য রাখেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আগামী দেড়বছর পরে আমাদের জাতীয় নির্বাচন। এ ধরণের হামলা নির্বাচনের অন্তরায়। এখানে দলমত খন্ডিত চিন্তা করে লাভ নেই। আমরা ভিন্ন ভিন্ন দল করি কিন্তু দেশটা আমাদের সবার।এটা জাতির জন্য চ্যালেঞ্জ। তাই নিরাপত্তার স্বার্থে অপশক্তিতে আমাদের সম্মিলিতভাবে মোকাবেলা করতে হবে। আমরা বীরের জাতি, পাক হানাদার বাহিনীকে পরাজিত করেছি। বিশ্বাস করি এ অপশক্তিকেও আমরা পরাজিত করবো।’

আইন-শৃঙ্খলা বাহিনী উগ্রবাদীদের বিরুদ্ধে সফল অভিযানের কারণে এখন তাদের টার্গেট করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, প্রথমে চন্দিনা, এরপর ফেনী, সীতাকুন্ডু হয়ে আশকোনায় আমাদের এলিট ফোর্স র‌্যাবের উপর আত্মঘাতী হামলা হয়েছে। তারা আইন-শৃঙ্খলা বাহিনীর মনোবল ভেঙ্গে দিয়ে বাংলাদেশে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে চায়।

ওবায়দুল কাদের বলেন, যক্ষা আমাদের জন্য অব্যশই চ্যালেঞ্জ। এটা নির্মূল করা কঠিন কিন্তু নিয়ন্ত্রণে রাখা সম্ভব। কিন্তু এটা নির্মূলের পরিবেশ এখন আমাদের তৈরি করতে হবে।

Mission News Theme by Compete Themes.