ব্রেকিং নিউজ

বিকাল ৫:৩৫ ঢাকা, বুধবার  ১৫ই আগস্ট ২০১৮ ইং

হাসানুল হক ইনু
জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

‘সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ বিএনপি’

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ নতুনভাবে রোপণ করেছিলেন জেনারেল জিয়া। আর সেই বিষবৃক্ষটা হলো বিএনপি নামক একটি দল।

তিনি বলেন, জাতীয় চার নেতার হত্যার মধ্যে দিয়ে খুনি ও তাদের পৃষ্ঠপোষকরাই বাংলাদেশকে সাম্প্রদায়িকতা এবং পাকিস্তান পন্থার দিকে নিয়ে যাওয়ার অপচেষ্টা চালিয়েছিল।

তিনি আরো বলেন, রাজনীতির বিষবৃক্ষ ও বিএনপির পৃষ্ঠপোষক খালেদা জিয়া এখন পর্যন্ত সেই খুনিদের রক্ষার রাজনীতি অব্যাহত রেখেছেন। আর এই খুনি রক্ষার রাজনীতি যদি অব্যাহত থাকে তাহলে রাজনীতি ও গণতন্ত্রের জন্য খালেদা জিয়া ও বিএনপি হুমকিস্বরূপ।

আজ সকালে কুষ্টিয়া সার্কিট হাউজে জাসদের নেতা-কর্মীদের সাথে মতবিনিময় শেষে জেলহত্যা দিবসে জাতীয় চার নেতার স্মরণে বিএনপি ও খালেদা জিয়ার কোন কর্মসূচি না থাকায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এ সময় ইনু দেশবাসীর উদ্দেশ্য বলেন, জেলহত্যা দিবসে দলমত নির্বিশেষে হত্যাকা-ের নিন্দা সবাই জানিয়েছে। জাতীয় চার নেতাকে সম্মানও জানিয়েছে। শুধুমাত্র খালেদা জিয়া ও বিএনপি জাতীয় চার নেতার হত্যাকা-ের নিন্দা জানিয়ে কোন বিবৃৃতি দেয়নি। সুতরাং বেগম খালেদা জিয়াকে নিয়ে সর্তক হন। তিনি দেশের রাজনীতির জন্য উপযুক্ত নন।

এ সময় জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাংগঠনিক সম্পাদক অসিত সিংহ রায়সহ জাসদের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আজ বিকেলে তিনি ভেড়ামারায় প্রীতি ফুটবল ম্যাচে পুরস্কার বিতরণ করবেন।