ব্রেকিং নিউজ

রাত ৮:০২ ঢাকা, বৃহস্পতিবার  ১৮ই অক্টোবর ২০১৮ ইং

হাসানুল হক ইনু
তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু, ফাইল ফটো

সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উপড়ে ফেলা উচিত’ – তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘জঙ্গি-সন্ত্রাসের উৎপাত বন্ধে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা ও সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উপড়ে ফেলা উচিত।’

বৃহস্পতিবার বিকেলে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবি ও ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর আক্রমণের প্রতিবাদে ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

প্রফেসর এমিরেটাস ড. আনিসুজ্জামান পদ্মভূষণের সভাপতিত্বে শাহরিয়ার কবির, ড. মুনতাসির মামুন, ব্যারিস্টার তুরিন আফরোজ প্রমূখ সভায় অসা¤প্রদায়িক চেতনার দেশ গড়তে রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধের জোর দাবি তুলে ধরেন।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘পঁচাত্তরের পর জেনারেল জিয়া সংবিধানের মূল চারনীতি বাদ দেয়া, রাজনীতিতে রাজাকার আমদানি, বঙ্গবন্ধুর খুনিসহ অন্যান্য খুনিদের রক্ষা এবং ধর্ম ও সামরিকতন্ত্র মিশ্রিত গণতন্ত্র নামের জগাখিচুড়ির মধ্যে বিএনপি নামক রাজনীতির বিষবৃক্ষ জন্ম দেয়ার চার ষড়যন্ত্র করেন।’

তিনি বলেন, ‘আর সেই থেকে বিএনপি ধর্মভিত্তিক রাজনীতি তোষণ করে আসছে, যার পরিণতি জঙ্গি-সন্ত্রাসের উৎপাত। মুক্তিযুদ্ধের চেতনার সকল মানুষ চায় রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধ হোক’।

এরপর সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় ঢাকা পদাতিকের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব আবুল কাশেম দুলাল ও ইকবাল হায়দার চৌধুরীর হাতে তুলে দেন ঢাকা পদাতিক সম্মাননা স্মারক।