ব্রেকিং নিউজ

সকাল ১০:০৩ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আছাদুজ্জামান মিয়া
ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, ফাইল ফটো

‘সাম্প্রতিক আলোচিত সব হত্যার ধরন একই’

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিঞা বলেছেন, সাম্প্রতিক সময়ে যেসব আলোচিত হত্যার ঘটনা ঘটেছে তার ধরন একই। ভিন্ন ভিন্ন গোষ্ঠী হত্যার ঘটনা ঘটিয়ে থাকলেও ঘাতকদের সঙ্গে মিল রয়েছে। কলাবাগানের জোড়া খুনের ঘটনায় জঙ্গি সংশ্লিষ্টতা আছে কিনা সে বিষয়টি এখনো তদন্ত করা হচ্ছে।
 
বুধবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদর দফতরে একটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুলিশকে তিনটি পিকআপ গাড়ি উপহার দেয়া হয়। সেখানে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
 
আছাদুজ্জামান মিঞা বলেন, কলাবাগানে দুর্বৃত্তদের আক্রমণের খবর পাওয়ার সাত মিনিটের মধ্যে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে গিয়েছিল। দুর্বৃত্তদের পুলিশ বাধা দিয়েছিল। এসময় দুর্বৃত্তদের হামলায় এক পুলিশ সদস্যও আহত হন। এক দুর্বৃত্তদের কাছ থেকে পুলিশ একটি ব্যাগ উদ্ধার করে। ঐ ব্যাগে আগ্নেয়াস্ত্র ও  আরবিতে লেখা একটি চিঠি উদ্ধার করা হয়েছে। এই ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগটি তদন্ত করা হচ্ছে।
 
ঘটনাস্থল থেকে আরবিতে লেখা চিঠি উদ্ধার প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, এমনও হতে পারে কেউ বিষয়টি ক্যামোফ্ল্যাজ (ঘটনা ভিন্ন খাতে  প্রবাহের চেষ্টা)  করতে সেখানে আরবিতে লেখা কাগজ ব্যবহার করেছিল। তবে বিষয়টি তদন্ত করা হচ্ছে।