ব্রেকিং নিউজ

সকাল ৮:৫৮ ঢাকা, বুধবার  ২৫শে এপ্রিল ২০১৮ ইং

সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতার কারাদণ্ডে শোকে-দুঃখে আত্মহত্যা করেছে ১৬ ভক্ত

শীর্ষ মিডিয়া ৩০ সেপ্টেম্বর ঃ  দুর্নীতির দায়ে চার বছরের কারাদণ্ডে দণ্ডিত ভারতের তামিলনাড়ু রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতা জামিন পাবেন কি না, সে ব্যাপারে আগামিকাল কর্নাটক হাইকোর্টে শুনানি হবে বলে জানানো হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, নেত্রীর সাজা হওয়ার পরবর্তী চব্বিশ ঘণ্টায় তাঁর অন্তত ষোলোজন অনুগামী শোকে-দুঃখে আত্মহত্যা আত্মহত্যা করেছেন, অনেকে হৃদরোগে আক্রান্ত হয়েও মারা গেছেন।
গত চারদিন ধরে ব্যাঙ্গালোর জেলে কাটাচ্ছেন তিনি, ইতিমধ্যে তাঁর প্রতি সমর্থন জানাতে ও অবিলম্বে তাঁর মুক্তির দাবিতে তামিল চলচ্চিত্র শিল্পের একটা বড় অংশ আজ অনশন ধর্মঘট শুরু করেছেন।  এই আন্দোলনে সংহতি জানাতে রাজ্যের সব সিনেমা হলও আজ সারাদিন বন্ধ রাখা হয়েছিল।
কোটি কোটি টাকার হিসাববহির্ভূত সম্পত্তি বানানোর অভিযোগ আদালতে প্রমাণিত হওয়ার পর গত শনিবার বিকেল থেকেই ব্যাঙ্গালোর সেন্ট্রাল জেলের মহিলা সেলই জয়রাম জয়ললিতার ঠিকানা।  দোষী প্রমাণিত হওয়ার সঙ্গে সঙ্গেই খারিজ হয়ে গেছে তাঁর বিধায়ক পদ, ইস্তফা দিতে হয়েছে মুখ্যমন্ত্রিত্ব থেকেও।
গতকাল নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তাঁর বেছে নেওয়া উত্তরসূরি ও পন্নিরসিলভাম।
রাজ্য জুড়ে যখন এমন নজিরবিহীন শোকের মাতন চলছে, তখন জয়ললিতার পাশে এসে দাঁড়িয়েছে তামিলনাডুর অত্যন্ত প্রভাবশালী চলচ্চিত্র শিল্পও।
চেন্নাইয়ের চলচ্চিত্র তারকা, প্রযোজক-ফিল্ম নির্মাতাদের অনেকেই আজ সকাল থেকে চেন্নাইয়ের চিপকে সরকারি অতিথি-নিবাসের সামনে তাঁর সমর্থনে অনশন কর্মসূচী শুরু করেন।
জামিনের আবেদন করা হয়েছে – প্রথমে তার শুনানি ৬ অক্টোবর পর্যন্ত পিছিয়ে দেওয়া হলেও পরে আদালত তা আগামিকাল বিশেষ শুনানিতে শুনতে রাজি হয়।