ব্রেকিং নিউজ

রাত ১০:২৬ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার দুই দিনের সফরে গোপালগঞ্জে গিয়েছেন

সাধারণ মানুষের মতো ভ্যানে ঘুরলেন প্রধানমন্ত্রী

আজ শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নাতি-নাতনি ও পরিবারের সদস্যদেরকে নিয়ে অতি সাধারণ মানুষের মতো করে ভ্যান  চড়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার বিভিন্ন এলাকা ঘুরলেন।

টুঙ্গিপাড়ার মানুষের কাছে আজকের সকালটি ছিল বৈচিত্র্যময় ও ব্যতিক্রমী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রিকশা ভ্যানে চড়ে গ্রামের মানুষের অবস্থা জানতে ও গ্রামবাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে তাঁর নিজ গ্রাম পরিদর্শন করেন।

গ্রামবাসীদের বিস্মিত এবং নিরাপত্তা ব্যবস্থা উপেক্ষা করে প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পৈতৃক নিবাস টুঙ্গিপাড়ার মানুষের অবস্থা দেখতে ও গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে রিকশা ভ্যানে ঘুরে বেড়ান।

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা আজ সকাল ১১টার দিকে রিকশা ভ্যানে চড়ে প্রায় ১৫ মিনিট গ্রামটি পরিদর্শন করেন। তিনি বঙ্গবন্ধু স্মৃতিসৌধ থেকে প্রায় ১ কিলোমিটার পর্যন্ত যান।

রিকশা ভ্যানে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি, তার পত্নী পেপি সিদ্দিক, তাদের মেয়ে লিলা তুলি সিদ্দিক ও ছেলে কায়াস মুজিব সিদ্দিক।

কায়াস মুজিবকে কোলে নিয়ে শেখ হাসিনা গ্রামের বিভিন্ন স্থানে ভ্যান থামিয়ে স্থানীয় মানুষ-জনের সঙ্গে প্রাণ খুলে কথা বলেন ও তাদের কুশলাদির খোঁজ-খবর নেন।

মানুষকে আরো অবাক করে দিয়ে তিনি ফেরার পথে এই এক কিলোমিটার রাস্তা পায়ে হেঁটে আসেন।

প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে স্থানীয় মানুষ বিস্ময় ও উচ্ছ্বাসের সঙ্গে প্রাণ খুলে তাঁর কাছে সুখ-দুঃখের কথা বলেন। এ সময় তারা তাদের নানা সমস্যার কথা তুলে ধরলে শেখ হাসিনা তাৎক্ষণিকভাবে এসব সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার দুই দিনের সফরে রোভার স্কাউটের সবচেয়ে বড় সম্মিলন ১১তম জাতীয় রোভার মুট উদ্বোধনের জন্য বৃহস্পতিবার দু’দিনের সফরে গোপালগঞ্জ যান।

শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় গ্রামের বাড়িতে রাত যাপন করেন এবং আজ বিকেলে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ খবর গণমাধ্যমকে জানিয়েছেন।