Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:১৯ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান
নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান

সাজাপ্রাপ্ত তারেক রহমানকে দেশে আনা হবে : নৌ-মন্ত্রী

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামী তারেক রহমানকে ইন্টারপোলের মাধ্যমে শিগগিরই দেশে ফিরিয়ে আনা হবে।

তিনি আজ শুক্রবার সকালে মাদারীপুরের চরমুগুরিয়া মার্চেন্টস বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের অর্থায়নে ৫০ লাখ টাকা ব্যয়ে এ ভবন নির্মাণ করা হয়।

আদালতের সিদ্ধান্তের ওপর কারো হাত নেই উল্লেখ করে শাজাহান খান বলেন, দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত আসামী বেগম খালেদা জিয়ার রায়ের কপি পেতে কেন দেরি হচ্ছে তা আদালত বলতে পারে, এ ব্যাপারে সরকারের কোন কিছু করার সুযোগ নেই।

মন্ত্রী বলেন, সাজাপ্রাপ্ত আসামী বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান আগামী সংসদ নির্বাচনে অংশ নিতে পারবে কি-না এটা সম্পূর্ণ নির্ভর করে আদালত ও নির্বাচন কমিশনের ওপর। সরকারের এ ক্ষেত্রেও কিছু করার নেই। কিন্তু সরকার সকল দলের অংশগ্রহণেই নির্বাচন করতে চায়।

তিনি উল্লেখ করেন, ২০১৪ সালে নির্বাচনে না এসে বিএনপি যে ভুল করেছে, দলটি সেটার খেশারত দিচ্ছে। আগামী নির্বাচনে বিএনপি কাকে নিয়ে নির্বাচনে অংশ নেবে সেটা নির্বাচন কমিশন ও আদালতের সিদ্ধান্তের ওপরই নির্ভর করে।

মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুল হাসান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহজাহান হাওলাদার, মাদারীপুর পৌরসভার ৮নং ওয়ার্ড সদস্য খলিল বেপারী প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে নৌপরিবহন মন্ত্রী অগ্নিকান্ডে পুড়ে যাওয়া হায়দার কাজী জুট মিল পরিদর্শন করেন। এ সময় ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাসের পাশাপাশি মিলটি পুনরায় চালু করারও আশ্বাস দেন তিনি।