ব্রেকিং নিউজ

দুপুর ১:০৯ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

সাগর-রুনি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও সুষ্ঠু বিচারে সরকার আশাবাদী

চার বছর আগে নিহত সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও সুষ্ঠু বিচারে জন্য এখনো সরকার আশাবাদী বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি আয়োজিত ‘চাপাই উৎসবে’ প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মহামান্য হাইকোর্ট এটা (সাগর-রুনির বিচার) তদারকি করছেন। আমাদের বিশেষ বাহিনী র‌্যাবকে তদন্তের দায়িত্ব দিয়েছেন।… আমরা আশাবাদী এ রহস্য উদঘাটন করতে পারব।

তিনি আরো বলেন, র‌্যাব হয়তো সবকিছু তদন্ত করে একবারে জানাতে চায়। তাই হয়তো এখন জানাতে চাইছে না।

সাগর-রুনি হত্যাকাণ্ডের পরপরই সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ৪৮ ঘণ্টার মধ্যে রহস্য উদ্ঘাটনের কথা বলেছিলেন। গত চার বছরেও এই প্রতিশ্রুতি পূরণ না হওয়ার কারণ জানতে চাইলে বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেগুলো বিগত দিনের কথা। আমি এখন বলছি আমি আশাবাদী।

তবে আলোচিত এ জোড়া খুনের রহস্য উদ্ঘাটনের জন্য সুনির্দিষ্ট কোনো সময়ের কথা বলেননি স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, কোনো সময় নির্ধারণ করতে পারব না। আমি এটুকু বারবার বলব- আমি আশাবাদী।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী মুক্তিযুদ্ধে চাঁপাইনবাবগঞ্জবাসীর অনবদ্য অবদানের কথা উল্লেখ করেন। তিনি এ জেলার বিশ্ববিখ্যাত সুস্বাদু মিষ্টি আম ও রেশমশিল্পেরও প্রশংসা করেন।

ইঞ্জিনিয়ার মো. নূরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত চাঁপাই উৎসবে আরো বক্তব্য দেন সংসদ সদস্য মোহাম্মদ গোলাম মোস্তফা বিশ্বাস, মোহাম্মদ গোলাম রাব্বানী প্রমুখ।