ব্রেকিং নিউজ

রাত ৪:৫৪ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মেয়র মিরুর রিমান্ড

সাংবাদিক হত্যা: মেয়র মিরুর রিমান্ড

সাংবাদিক আব্দুল হাকিম হত্যা মামলায় সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুসহ ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার সকালে শুনানি শেষে শাহজাদপুর জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. হাসিবুল হক এ আদেশ দেন।

সাংবাদিক শিমুল হত্যা ও ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মারধরের দুই মামলায় পৃথক শুনানি হয়।  শুধু হত্যা মামলায় মেয়র মিরু ও তার দুই ভাই মিন্টু-পিন্টুসহ ছয়জনকে পাঁচ দিনের পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছে আদালত।

উল্লেখ্য, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় ২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পৌর আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি ভিপি রহিম ও তার শ্যালক ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদের সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগ সমর্থিত পৌর মেয়র হালিমুল হক মিরুর ভাই পিন্টু ও তাদের সমর্থকদের সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া, ককটেল নিক্ষেপ ও গোলাগুলির ঘটনা ঘটে। এসময় সিরাজগঞ্জের শাহজাদপুরে ঘটনাস্থলে দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন সমকালের প্রতিনিধি আবদুল হাকিম শিমুল। পরে ৩ ফেব্রুয়ারি শুক্রবার দুপুর ১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় আনার পথে তিনি মারা যান।

নিহত সাংবাদিক আবদুল হাকিম শিমুলের স্ত্রী কামরুন্নাহার বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় ৫ ফেব্রুয়ারি রবিবার রাজধানীর শ্যামলী থেকে মেয়রকে গ্রেপ্তার করা হয়।