Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১২:০৭ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

হরতালে অচল শাহজাদপুর
আবদুল হাকিম শিমুল

সাংবাদিক হত্যার প্রতিবাদের হরতালে অচল শাহজাদপুর

সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের সংঘর্ষের সময় গুলিতে দৈনিক সমকালের প্রতিনিধি আবদুল হাকিম শিমুল নিহতের প্রতিবাদে উপজেলায় আধা-বেলা হরতাল চলছে।

হরতালের সমর্থনে শনিবার ভোর থেকে উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল হয়েছে। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকালে বিক্ষুব্ধ এলাকাবাসী উপজেলা শহরের বিভিন্ন মোড়ে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন। মনিরামপুর বাজারে খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল হয়েছে।

হরতালে উপজেলায় যান চলাচল বন্ধ রয়েছে। হরতালের সমর্থনে দোকানপাটও খোলেনি।

শুক্রবার গুলিবিদ্ধ সাংবাদিক শিমুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এ ঘটনা এবং শাহজাদপুর উপজেলা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় আহমেদ আহতের প্রতিবাদে উপজেলায় আধা-বেলা হরতালের ডাক দেয় এলাকাবাসী সাংবাদিক সমাজ ও ছাত্রলীগ। এই হরতালে সমর্থন দিয়েছে উপজেলা আওয়ামী লীগও।

উল্লেখ্য, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায়  বৃহস্পতিবার পৌর আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি ভিপি রহিম ও তার শ্যালক ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদের সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগ সমর্থিত পৌর মেয়র হালিমুল হক মিরুর ভাই পিন্টু ও তাদের সমর্থকদের সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া, ককটেল নিক্ষেপ ও গোলাগুলির ঘটনা ঘটে। এসময় সিরাজগঞ্জের শাহজাদপুরে ঘটনাস্থলে দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন সমকালের প্রতিনিধি আবদুল হাকিম শিমুল। পরে শুক্রবার দুপুর ১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় আনার পথে তিনি মারা যান।

 

আ.লীগের সংঘর্ষে ‘গুলিবিদ্ধ সাংবাদিক’ হাকিম মারা গেছেন