ব্রেকিং নিউজ

রাত ১০:৩৭ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সাংবাদিক শিমুল হত্যায় গ্রেপ্তার

সাংবাদিক শিমুল হত্যায় আরো একজন গ্রেপ্তার

সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক শিমুল হত্যা মামলায় তুফান (২৩) নামে আরেক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি উপজেলার চুনিয়াখালী পাড়া গ্রামের মোতালেব হোসেনের ছেলে।

এর আগে বৃহস্পতিবার রাতে পাবনা জেলার ভাঙ্গুড়া থেকে শিমুল হত্যা মামলার এজহারভুক্ত আসামি দুলালকে পুলিশ গ্রেপ্তার করে। এ নিয়ে এ মামলার প্রধান আসামি পৌর মেয়র হালিমুল হক মিরু ও তার দুই ভাইসহ মোট ১৩জনকে গ্রেপ্তার করা হলো।

শাহজাদপুর থানার ওসি তদন্ত মনিরুল ইসলাম গণমাধ্যমকে জানান, তুফান বাড়িতে অবস্থান করছে এমনি সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে থানা পুলিশ শুক্রবার গভীর রাতে অভিযান চালায়। এসময় তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, গত ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই অস্ত্রের মুখে মেয়রের বাড়িতে তুলে নিয়ে হাত-পা ভেঙ্গে দেয়। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মী ও বিজয়ের স্বজনরা মেয়রের বাসার সামনে মিছিল নিয়ে গিয়ে ইটপাটকেল ছোড়ে। এসময় মেয়র মিরু ও তার ভাই শটগান দিয়ে গুলি ছুড়তে থাকে। এক পর্যায়ে কর্তব্য পালনকালে মেয়রের গুলিতে সমকাল সাংবাদিক আব্দুল হাকিম শিমুল গুরুত্বর আহত হন। পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে সাংবাদিক শিমুল মারা যান।

এ ঘটনায় বিক্ষোভে ফেটে পড়ে সারাদেশের মানুষ ও গণমাধ্যম কর্মীরা। পৌর মেয়র হালিমুলক হক মিরুকে প্রধান আসামি করে ১৮ জন নামীয়সহ অজ্ঞাত আরো ২০-২৫ নামে হত্যা মামলা দায়ের হয়।

গত ৫ ফেব্রুয়ারি রাতে ঢাকা শ্যামলী এলাকা থেকে মেয়র মিরুসহ পর্যায় ক্রমে ১৩ জন আসামিকে গ্রেপ্তার  করা হয়।