ব্রেকিং নিউজ

সকাল ৮:৫৬ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সাংবাদিক শফিক রেহমান
সাংবাদিক শফিক রেহমান

সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তার

সাংবাদিক শফিক রেহমানকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করেছে বলে জানিয়েছে পরিবার।

আজ সকাল ৮টার দিকে ইস্কাটনের বাসা থেকে সাদা পোশাকধারীরা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে আটক করে নিয়ে যায় বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

পরিবারের পক্ষ থেকে শফিক রেহমানের স্ত্রী তালেয়া রেহমান সাংবাদিকদের জানিয়েছেন, সকালে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেল থেকে সাক্ষাৎকার নেওয়ার কথা বলে কয়েকজন লোক বাসায় ঢোকেন। শফিক রেহমান সাক্ষাৎকার দিচ্ছেন ভেবে স্ত্রী তালেয়া রেহমান এ সময় বাসার ভেতরে ছিলেন। পরে বাসার কর্মচারীরা তাকে জানান, আগতরা ছিলেন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, তারা শফিক রেহমানকে গাড়িতে করে ধরে নিয়ে গেছে। যারা নিয়ে গেছে, তাদের মধ্যে একজনের পোশাকের পেছনে ডিবি লেখা ছিল।

মামলার তদন্ত তদারক কর্মকর্তা ডিবির উপকমিশনার মো. মাশরুকুর রহমান খালেদ গণমাধ্যমকে জানান, ২০১৫ সালের আগস্টে পল্টন থানায় করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনা মামলার তদন্ত করছে ডিবি। এতে শফিক রেহমানের সম্পৃক্ততা পাওয়া গেছে। এ কারণে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার গণমাধ্যমকে জানান, রাষ্ট্রদ্রোহ মামলায় শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, শফিক রেহমান সম্প্রতি অনুষ্ঠিত বিএনপি’র কাউন্সিলের আন্তর্জাতিক বিষয়ক প্রস্তুতি উপ কমিটির আহবায়ক ছিলেন।