Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৪:০৬ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

আবুল মাল আব্দুল মুহিত
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, ফাইল ফটো

সাংবাদিকের প্রশ্নের চিরকুট ছিঁড়ে-ছুড়ে দিলেন ক্ষুব্ধ অর্থমন্ত্রী

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় বাংলাদেশের অর্থ ব্যয়ের মান খারাপ- এক সাংবাদিকের এমন প্রশ্নে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, কে প্রশ্ন করেছেন? ননসেন্স প্রশ্ন!  এ সময় ক্ষুব্ধ অর্থমন্ত্রী প্রশ্নের চিরকুট ছিঁড়ে তা ছুড়ে ফেলে দেন।

রোববার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলা সম্পর্কিত কর্মশালা উদ্বোধন উদ্বোধনী অনুষ্ঠানে এমন ঘটনা ঘটে।

এ কর্মশালার যৌথ আয়োজক অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)।

অনুষ্ঠানে নিয়মিত বক্তব্য দেয়ার পর চা-বিরতির আগে এক সাংবাদিক অর্থমন্ত্রীকে একটি চিরকুট পাঠান। তা দেখে অর্থমন্ত্রী জবাব দেয়ার জন্য প্রস্তুতিও নেন।

সাংবাদিকেরা এ সময় অর্থমন্ত্রীকে ডায়াসে দাঁড়িয়ে কথা বলার অনুরোধ জানালে তিনি বলেন, মঞ্চে অতিথিদের জন্য রাখা আসনে বসেই কথা বলবেন তিনি।

প্রশ্নের জবাবের পরিবর্তে অর্থমন্ত্রী ওই সাংবাদিকের উদ্দেশে পাল্টা প্রশ্ন করে বলেন, ‘দেশে জলবায়ুর বিভিন্ন প্রকল্পে কী হচ্ছে আপনি কি জানেন? কে বলেছে প্রকল্প বাস্তবায়নের মান খারাপ? কোথায় মান খারাপ?’

সাংবাদিকদের উদ্দেশ করে তিনি বলতে থাকেন, কে প্রশ্ন করেছেন? ননসেন্স প্রশ্ন! আপনি কি জানেন কী করা হচ্ছে? প্রকল্প বাস্তবায়নে বাংলাদেশ হচ্ছে সেরা পারফরমার। আমি চ্যালেঞ্জ করছি আপনাকে।’

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, জলবায়ু মোকাবেলায় দাতা সংস্থাগুলো ১০০ কোটি মার্কিন ডলার ব্যয় করেছে। কিন্তু এর সুবিধা পাচ্ছে না বাংলাদেশ। ফান্ড ছাড়ের ক্ষেত্রে সমস্যা রয়েছে।