শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:০৫ ঢাকা, বুধবার  ২০শে ফেব্রুয়ারি ২০১৯ ইং

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ,ফাইল ফটো

সাংবাদিকদের হওয়া উচিত মৌমাছির মতো -মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সাংবাদিকদের মাছি নয় মৌমাছি হওয়ার পরামর্শ দিলেন। আসামে দেশটির উত্তর পূর্বাঞ্চলের শীর্ষ ইংরেজী দৈনিক দ্য আসাম ট্রিবিউনের হীরক জয়ন্তী অনুষ্ঠান উদ্বোধনকালে রোববার মোদি সাংবাদিকদের বলেন, সাংবাদিকদের হওয়া উচিত মৌমাছির মতো যারা একইসঙ্গে মধু আহরণ করবেন ও হুলও ফোটাবেন। সাংবাদিকদের মাছির মতো হওয়া উচিত নয়। কারণ মাছি কেবল নোংরা ছড়ায়।

তিনি বলেন, গতিশীল এ সমাজে মিডিয়া বর্তমানে ব্যাপক চ্যালেঞ্জের মুখে রয়েছে। আগে আমরা ২৪ ঘন্টায় একবার সংবাদ পেতাম। এখন এক মিনিটেই পাচ্ছি অন্তত ২৪টি সংবাদ। কিন্তু সংবাদ মাধ্যমের চ্যালেঞ্জ এখন বিশ্বাসযোগ্যতার আর আস্থার। তিনি বিশ্বাসযোগ্যতাকে মিডিয়ার সবচেয়ে বড়ো চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করে বলেন, আগে কি আমরা কোন দোকানে দেখেছি ‘এখানে খাঁটি ঘি পাওয়া যায়’ এ ধরণের বিজ্ঞাপন। কিন্তু এখন আমরা দেখি। একইভাবে মিডিয়ার ক্ষেত্রেও আমরা দেখি ‘সত্য খবর’, ‘দ্রুত খবর’ ইত্যাদি নানা ধরণের শ্লোগান যা খবরের যথার্থতা সম্পর্কে আমাদের হুঁশিয়ার করে।

মোদি আরো বলেন, সংবাদ মাধ্যম চালু করা সহজ কিন্তু বিশ্বাসযোগ্যতা বজায় রাখা কঠিন। তিনি মত প্রকাশের স্বাধীনতার জন্যে যারা হুমকি তাদের দেয়া চ্যালেঞ্জ গ্রহণের জন্য মিডিয়ার প্রতি আহ্বান জানান। তিনি বলেন, গণতন্ত্রে মত প্রকাশের স্বাধীনতার গুরুত্ব তখনই আমরা উপলদ্ধি করতে পারি যখন এটি অস্বীকার করা হয়, যেন অনেকটা নিঃশ্বাস নেয়ার মতো। দুসেকেন্ড নিঃশ্বাস না নিতে পারলেই বুঝা যায় এর গুরুত্ব কতো।
মালিগাঁওয়ে আয়োজিত এ অনুষ্ঠানে মোদি আরো বলেন, দেশের সার্বিক অগ্রগতিতে অবকাঠামো উন্নয়ন গুরুত্বপূর্ণ বিষয়। তিনি পুরো দেশের সার্বিক উন্নয়নে উত্তর পূর্বাঞ্চলের অগ্রগতির ওপর গুরুত্বারোপ করেন।

এদিকে মোদির সাথে রাজভবনে আসামের মুখ্যমন্ত্রী তরুণ গোগৈ ও অন্যান্য শীর্ষ ব্যক্তি সাক্ষাত করেন। প্রধানমন্ত্রী মোদি এক টুইটার বার্তায় বলেন, আসামে এসে তিনি খুব সুখি। বার্তায় তিনি এখানকার আন্তরিক আতিথেয়তায় তার মুগ্ধতা প্রকাশ করেন।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন