Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:০৪ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

কাজী রকিবউদ্দিন আহমেদ
প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমেদ, ফাইল ফটো

‘সাংবাদিকদের বেশিক্ষণ ভোট কেন্দ্রে অবস্থানে আপত্তি’

গণমাধ্যম-কর্মীরা সুষ্ঠু ভোটের স্বার্থে কেন্দ্রে বেশিক্ষণ অবস্থান করতে পারবেন না বলে জানিয়ে দিলেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন।

সিইসি কাজী রকিবউদ্দিন বলেন, অতীতে যেসব পর্যবেক্ষকদের অনুমতি দেয়া হয়েছে তারাই এখনকার নাসিক নির্বাচন পর্যবেক্ষণ করবেন। আমরা এ ক্ষেত্রে যাচাই বাছাই করে দিয়েছি। প্রিজাইডিং অফিসারদের অনুমতি নিয়ে কেন্দ্রে গণমাধ্যম-কর্মীরা প্রবেশ করতে পারবেন তবে সুষ্ঠু ভোটের স্বার্থে বেশিক্ষণ অবস্থান করতে পারবেন না।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সারা দেশে একটি অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করবে বলেও আশা প্রকাশ করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডে আয়োজিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী মেয়র ও কাউন্সিলর প্রার্থী, নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তা ও বিশিষ্ট নাগরিকদের সঙ্গে এই মতবিনিময় সভা করে নির্বাচন কমিশন।

সভায় রকিবউদ্দীন আহমদ বলেন, নির্বাচনে কালো টাকার দৌরাত্ম্য ঠেকাতে নির্বাহী হাকিমের নেতৃত্বাধীন মোবাইল টিমগুলোকে রাতের বেলাও সক্রিয় থাকতে বলা হয়েছে। প্রার্থীদের সুনির্দিষ্ট কোনো অভিযোগ থাকলে  তা নির্বাচন কমিশনকে জানানোর জন্য আহ্বান জানান সিইসি।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে সিইসি বলেন, ধর্মীয় ও সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্যদের যাতে কেউ ভয়ভীতি দেখাতে না পারে, এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি নির্দেশ দেওয়া হয়েছে। তবে নিরীহ মানুষ যাতে হয়রানির শিকার না হন, সে ব্যাপারেও সতর্ক থাকতে বলা হয়েছে বলে জানান সিইসি।