ব্রেকিং নিউজ

সকাল ৮:৪৫ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সাংবাদিকদের দুর্নীতি মুক্ত থাকতে হবে

বিশিষ্ট শিল্পপতি যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বলেছেন, সাংবাদিকদের সব ধরনের ভয়ভীতির ঊর্ধ্বে উঠে সাহসের সঙ্গে কাজ করতে হবে। জনগণের চাহিদা বোঝার চেষ্টা করতে হবে।

তিনি বলেন, সব ধরনের দুর্নীতি থেকে সাংবাদিকদের মুক্ত থাকতে হবে। জনগণের উপকার হয়, এমন নিউজ বেশি করে করতে হবে।

শনিবার বেলা সাড়ে ১১টায় যমুনা ফিউচার পার্কের জারা নেহা কনভেনশন সেন্টারে আয়োজিত যুগান্তরের ঢাকা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন ও কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন- যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম,উপ-সম্পাদক রফিকুল ইসলাম রতন, এহসানুল হক বাবু ও আহমেদ দীপু, নগর সম্পাদক বিএম জাহাঙ্গীর, ইকোনোমিক এডিটর হেলাল উদ্দিন ও চিফ রিপোর্টার আবদুল্লাহ আল মামুন।

যুগান্তরের মফস্বল সম্পাদক নাঈমুল করীম নাঈমের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগান্তরের ও ঢাকা বিভাগের বিভিন্ন ব্যুরো প্রধান ও বিভিন্ন এলাকার সাংবাদিকরা।

যুগান্তরের প্রতিনিধিদের উদ্দেশে যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, ‘আপনারা অনেক শ্রম দিচ্ছেন, প্রতিদিন যুগান্তরে আপনাদের পারফর্মেন্স আমি দেখি।এই পরিশ্রমই আজকে যুগান্তরকে গণমানুষের অন্তরে ঠাঁই করে দিয়েছে।’

সংবাদে নতুনত্ব আনার পরামর্শ দিয়ে তিনি বলেন, ‘যুগান্তরের সাংবাদিকদের জনগণের চাহিদা বুঝতে হবে। নিউজের ভেতরে যেতে হবে।’

দুর্নীতি ও দলের ঊর্ধ্বে উঠে সংবাদ পরিবেশনেরও আহ্বান জানান নুরুল ইসলাম।

তিনি আরও  বলেন, যুগান্তর সত্য প্রকাশে আপসহীন এবং কারও রক্তচক্ষুকে ভয় পায় না। সত্য প্রকাশে যুগান্তরের সাহসী সম্পাদকীয় নীতি আজও বহাল আছে, ভবিষ্যতেও থাকবে।

অনুষ্ঠানে যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম বলেন, যুগান্তর নানা চড়াই-উৎরাই পেরিয়ে আজকের অবস্থানে এসেছে। এজন্য নানা প্রতিকূলতার মোকাবেলা করতে হয়েছে।

প্রতিনিধিদের উদ্দেশে যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক বলেন, যুগান্তর একটি পরিবার, সবাই মিলে একে এগিয়ে নিয়ে যেতে হবে।

Leave a Reply