Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:৪৮ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

সাংবাদিকদের ওপর হামলা
সাংবাদিকের ওপর হামলা, ছবিঃ সংগৃহীত

সাংবাদিকদের ওপর হামলা: স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ চায় তথ্যমন্ত্রী

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হস্তক্ষেপ চেয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার বিকালে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে পাঠানো এক চিঠিতে এ দাবি করেন তিনি।

সাম্প্রতিক সময়ে নিরাপদ সড়কের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে খবর সংগ্রহরত সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনা প্রসঙ্গে শিরোনামের ওই চিঠিতে বলা হয়, দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় আপনার মন্ত্রণালয়ের কর্মতৎপরতা নিঃসন্দেহে প্রশংসনীয়।

আপনি অবগত আছেন যে সাম্প্রতিক সময়ে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর এ ধরনের হামলা দুঃখজনক। এ কথা সর্বজন বিদিত যে, বর্তমান সরকার কর্তব্যরত সাংবাদিকদের নিরাপত্তা রক্ষায় সদা সচেষ্ট।

তদুপরি সাম্প্রতিককালে খবর সংগ্রহরত সাংবাদিকবৃন্দের আহত হবার বিষয়টি গভীরভাবে নজরে এনে তাদের ওপর হামলাকারী দুষ্কৃতিকারীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য আপনার ব্যক্তিগত হস্তক্ষেপ কামনা করছি।

এর আগে দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের হাসানুল হক ইনু বলেছিলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের শেষের দিকে কিছু জায়গায় কর্তব্যরত সাংবাদিকদের ওপর যে হামলা হয়েছে, তা দুঃখজনক। হামলাকারীদের চিহ্নিত করার জন্য এবং তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে আজই (মঙ্গলবার) চিঠি দেয়া হবে। স্বরাষ্ট্রমন্ত্রী মৌখিকভাবেও ইতিমধ্যে আশ্বাস দিয়েছেন যে তিনি পদক্ষেপ নেবেন।

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের ওপর হামলাকারীদের ছবি আমরা পেয়েছি, গোয়েন্দারাও পেয়েছেন। আশা করছি, এ বিষয়ে দ্রুতই প্রতিকার হবে। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা আর না ঘটে, সে জন্য আমরা আরও সজাগ ও সতর্ক হব।

উল্লেখ্য, গত শনি ও রোববার রাজধানীর বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের আন্দোলনের সংবাদ সংগ্রহের সময় কতিপয় দুর্বৃত্তের হামলার শিকার হন অন্তত ২৪জন সাংবাদিক।