ব্রেকিং নিউজ

সকাল ৬:২১ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সর্বোচ্চ নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করুন : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সর্বোচ্চ নিষ্ঠা, আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য বিজিবি’র সদস্যদের প্রতি আহ্বান জানিয়ছেন। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস উপলক্ষে আজ এক বাণীতে তিনি এ আহ্বান জানান।
রাষ্ট্রপতি ‘বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস-২০১৪’ উদ্যাপন উপলক্ষে এ বাহিনীর সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, দেশের সীমান্ত রক্ষায় নিয়োজিত বর্ডার গার্ড বাংলাদেশ একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান।
আবদুল হামিদ বলেন, দীর্ঘ দু’শ বছরের অধিক সময়ের গৌরবময় ইতিহাসে সমৃদ্ধ এ বাহিনী দেশের সীমান্ত রক্ষায় প্রশংসনীয় দৃষ্টান্ত স্থাপন করায় ‘সীমান্তের অতন্দ্র প্রহরী’ হিসেবে সমধিক খ্যাতি লাভ করেছে। বর্ডার গার্ড বাংলাদেশ আইন-২০১০’ জাতীয় সংসদে পাস এবং তা ২০ ডিসেম্বর ২০১০ থেকে কার্যকরের মধ্যদিয়ে এই বাহিনীর সদস্যদের কর্মস্পৃহায় সঞ্চারিত হয়েছে নতুন উদ্যম।
বিজিবি’র সদস্যরা পেশাদারিত্ব ও কর্মদক্ষতার স্বাক্ষর রেখে একটি গতিশীল ও যোগ্য সীমান্তরক্ষী বাহিনী হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে, যার স্বীকৃতিস্বরূপ বিজিবি সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান ‘স্বাধীনতা পদক’-এ ভূষিত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
রাষ্ট্রপতি বলেন, মহান মুক্তিযুদ্ধ ও দেশ মাতৃকার জন্য দায়িত্বপালনকালে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এবং বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফসহ বিজিবি’র যে সকল সদস্য আত্মত্যাগ করেছেন জাতি তাঁদের চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।
দেশপ্রেম, কর্তব্যনিষ্ঠা ও পেশাগত দক্ষতার সমন্বয় ঘটিয়ে দেশের স্বার্থ সমুন্নত রাখতে বিজিবি’র সকল সদস্য সর্বোচ্চ নিষ্ঠা, আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্বপালন করবেন-এটাই সকলের প্রত্যাশা বলে তিনি জানান।
রাষ্ট্রপতি বর্ডার গার্ড বাংলাদেশ-এর অব্যাহত সাফল্য কামনা করেন।