ব্রেকিং নিউজ

দুপুর ১২:৪৫ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘সরকার সব কেন্দ্রে ভোট ডাকাতি করেছে’- বিএনপি

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় দফা নির্বাচনের ন্যায় চতুর্থদফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকার ভোট ডাকাতির মহোৎসব চালিয়ে সব কেন্দ্র দখল করে নিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনের তথ্য তুলে ধরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এ অভিযোগ করেন।

রিজভী আহমেদ বলেন, ৪৭ টি জেরার ৭০৩টি ইউপি নির্বাচনে বিএনপির এজেন্টদের বের করে দিয়ে আওয়ামী সন্ত্রাসীরা ব্যালট পেপারে সিল মেরে, জাল ভোট দিয়ে ব্যাল্ট বাক্স ভরে রেখেছে। আইন অনুযায়ী সকাল আটটায় ভোট শুরু হওয়ার কথা থাকলেও গতকাল রাত থেকেই ক্ষমতাসীনরা ব্যালট বাক্স ভরে রেখেছে। বাকীটা সকলে সকল ভোট কেন্দ্র দখল করে নিয়েছে। প্রশাসন ও নির্বাচন কমিশনকে ক্ষমতাসীনদের কেন্দ্র দখল ও জাল ভোটের কথা জানালেও তার কোন পদক্ষেপ নেয়নি। বরং প্রশাসন সরকার দলীয় প্রার্থীদের সহযোগিতা করেছে।

ত্রানমন্ত্রী মোফাজ্জেল হোসেন মায়ার নেতৃত্বে কয়েকটি ভোট কেন্দ্র দখল করে নিয়েছে। মায়া আদালত কতৃক সাজাপ্রাপ্ত আসামী হওয়ার পর প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারছে। আর মারবেন না কেন তিনি সাজাপ্রাপ্ত আসামী হওয়ার পরও মন্ত্রীত্ব বহাল আছে। তার কাছে গণতন্ত্রই কি আর নির্বাচনই বা কি?

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন , বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হারুন উর রশিদ, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, মোস্তাক মিয়া, নির্বাহী কমিটির সদস্য আবেদ রাজা প্রমুখ।

bnp46