ব্রেকিং নিউজ

রাত ১০:১৯ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

সরকারের পদত্যাগ সময়ের ব্যাপার মাত্র

সর্বশক্তি দিয়ে অবরোধ চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির দফতরের দায়িত্বে থাকা যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। শুক্রবার সকালে রাজধানীর বনানী থানা বিএনপি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মলনে তিনি এ আহ্বান জানান।

দেশবাসী ও ২০ দলীয় জোট নেতাকর্মীদের রাজপথ, রেলপথ ও নৌপথে সর্বাত্বক অবরোধ চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে রিজভী বলেন, বিএনপির এ কর্মস‍ূচি অন্যায়ের বিরুদ্ধে স্বাধীন মত প্রতিষ্ঠা করা। কিন্তু সরকার তা নিষ্ঠুর ভাবে তা প্রতিহত করছে। তিনি বলেন, আন্দোলনের ম‍ুখে সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে, এটা সময়ের ব্যাপার মাত্র।

ইজতেমার বিষয়ে রিজভী বলেন, যে সরকার সংবিধান থেকে আল্লাহর নাম বাদ দেয়, যার মন্ত্রীরা ইসলাম সম্পর্কে কটুক্তি করে বহাল তবিয়তে থাকে, তাদের মুখে ইসলামের কথা ভন্ডামি ছাড়া কিছুই নয়। সরকারের পতনের মধ্যদিয়েই ধর্মীয় মূল্যবোধ ও গণতন্ত্র রক্ষা পাবে বলে মন্তব্য করেন তিনি।

বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরীকে গ্রেফতার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। তিনি দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও অহেতুক হয়রানী বন্ধের আহ্বান জানান।

৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস পালন করতে না দেয়া ও বিএনপি চেয়ারপাসনকে অবরুদ্ধ করে রাখা ও দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতারের প্রতিবাদে অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচির ডাক দেয় ২০ দলীয় জোট।