Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:১৮ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

‘সরকারের পতন করতে গিয়ে বিএনপির পতন করে ফেলেছেন’ খালেদাকে-সুরঞ্জিত

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি হঠকারী রাজনীতির পথ পরিহার করে নিয়মাতান্ত্রিক পথে রাজনীতি করার জন্য বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নৌকা সমর্থক গোষ্ঠী নামে একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দান কালে এ আহবান জানান।
সংগঠনের উপদেষ্টা এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক ইস্কান্দর মির্জা শামীম, কৃষক লীগ নেতা নাজির মিয়া, সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা হারুন চৌধুরী ও বঙ্গবন্ধু একাডেমীর মহাসচিব হুমায়ুন কবির মিজি।
আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, বেগম খালেদা জিয়া সরকারের পতন করতে গিয়ে নিজের দলেরই পতন করে ফেলেছেন। কেননা সদ্য সমাপ্ত পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের ভোট বেড়েছে আর বিএনপির ভোট কমেছে।
এ বিষয়ে তিনি বলেন, কিছু ত্রুটি-বিচ্যুতি থাকা স্বত্বেও সদ্য সমাপ্ত পৌরসভা নির্বাচন অতীতের স্থানীয় যে কোন নির্বাচনের চেয়ে বেশী গ্রহনযোগ্য হয়েছে। এ নির্বাচন শেষ হয়েছে। সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন রয়েছে। সে নির্বাচন আরো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নিবাচন হবে।
দেশের প্রবীন এ পার্লামেন্টেরিয়ান বলেন, নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের আর কোন পথ নেই। বিশ্বের প্রতিটি দেশের রাজনীতিতে তা প্রমাণিত সত্য।
আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি হঠকারী রাজনীতি পরিহার করে নিয়মাতান্ত্রিক রাজনীতির পথে আসলে বিএনপিরই লাভ হবে। কেননা এতে দেশ একদিকে যেমন উন্নয়নের পথে এগিয়ে যাবে তেমনি বিএনপি সংগঠিত হয়ে একটি শক্তিশালী রাজনৈতিক দল হিসেবে প্রতিষ্ঠিত হবে।
বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘ আপনি দলকে সংগঠিত করে নির্বাচনের পথে আসুন। অন্য কোন পথে নয়।’