ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:১১ ঢাকা, মঙ্গলবার  ১৮ই সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘সরকারের কোন ক্ষতি করতে পারবে না’

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, কোন অপশক্তিই শেখ হাসিনা সরকারের কোন ক্ষতি করতে পারবে না। জঙ্গিবাদের মত এক মারাত্মক অপশক্তিকে মোকাবেলা করেই সরকার সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সম্মুখের যে অপশক্তি বাধা হয়ে দাঁড়াবে তাকেও সর্বশক্তি দিয়ে মোকাবেলা করা হবে।

তিনি বলেন, বিচার বিভাগের স্বাধীনতা প্রশ্নে কোন আপোষ করা হবে না। সংবিধান অনুযায়ী বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। বিচার বিভাগের এই স্বাধীন সত্ত্বার মর্যাদা রক্ষায় শেখ হাসিনা সরকার বদ্ধ পরিকর। এ ব্যাপারে কোন ছাড় দেয়া হবে না।

মঙ্গলবার বিকেলে নরসিংদী জেলা জজ আদালতের বর্ধিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। এতে সভাপতিত্ব করেন নরসিংদী জেলা ও দায়রা জজ বেগম ফাতেমা নজিব। বক্তৃতা করেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক।

আইন মন্ত্রী বলেন, আইনের শাসন প্রতিষ্ঠা করতে আইনজীবী ও বিচার প্রার্থীরা যেসকল অসুবিধার সম্মুখীন হন তার মধ্যে আদালতের কাঠামোগত দিক একটি প্রধান সমস্যা। এসব সমস্যা দূরীকরণে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তবে তা আস্তে আস্তে সমাধান করা হবে।

এর আগে মন্ত্রী নরসিংদী জেলা জাজশীপের জেলা ও দায়রা জজসহ বিভিন্ন বিচারকদেরকে সঙ্গে নিয়ে জেলা আদালতের বর্ধিত ভবন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে কোরআন পাঠ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর তিনি জেলা জাজশীপের বিচারক ও আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করেন। জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. বশিরুল কাদের ও সাধারণ সম্পাদক অ্যাড. খোরশেদ আলমসহ সিনিয়র ও নবীন প্রবীণ আইনজীবীরা উপস্থিত ছিলেন।