ব্রেকিং নিউজ

বিকাল ৪:১৭ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সরকারের একার পক্ষে সার্বিক অগ্রগতি নিশ্চিত করা সম্ভব নয় : রাষ্ট্রপতি

 

presi27-11রাষ্ট্রপতি আবদুল হামিদ সামাজিক সংস্কার ও সংশ্লিষ্ট এলাকার উন্নয়নের লক্ষ্যে ভূমিকা পালন করার জন্য পেশাজীবী ও এলাকা ভিত্তিক সংগঠনগুলোর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, সরকারের একার পক্ষে সার্বিক অগ্রগতি নিশ্চিত করা সম্ভব নয়।
তিনি বলেন, একটি উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের সরকারের অনেক সীমাবদ্ধতা রয়েছে এবং সরকারের একার পক্ষে দেশের সার্বিক অগ্রগতি নিশ্চিত করা সম্ভব নয়।
রাষ্ট্রপতি আজ এখানে সোহরাওয়ার্দি উদ্যানে ‘নোয়াখালী উৎসব-২০১৫’ উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন।
তিনি আরো বলেন, মা তার সন্তানদের কাছে প্রিয়। তেমনি জন্মগ্রহন ও বড় হয়ে ওঠার এলাকা জন্মস্থান ব্যক্তির কাছে অত্যন্ত মূল্যবান। তাই, প্রত্যেককে এসব স্থানের জন্য বাড়তি দায়িত্ব নিতে হবে।
রাষ্ট্রপতি বলেন, যে কাজ এককভাবে করা সম্ভব নয়, তা সকলের প্রয়াসের মাধ্যমে যথাযথভাবে করা যেতে পারে। এ কারণেই, ঐক্যবদ্ধ প্রয়াসকে আমি গুরুত্বপূর্ণ বলে মনে করি। আমি সংশ্লিষ্ট এলাকার জন্য ভাল কিছু করার জন্য সকলের প্রতি আহ্বান জানাই।
উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত অনেক নামী শিল্পপতিদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, আপনাদের সংশ্লিষ্ট এলাকায় আপনারা একটি শিল্প ইউনিট প্রতিষ্ঠা করলে নোয়াখালী একটি শিল্প নগরীতে পরিণত হবে। যৌথ প্রয়াসের মাধ্যমে আপনারা নোয়াখালীতে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে পারেন। আমার দৃঢ় বিশ্বাস সরকার এ বিষয়ে সহযোগিতা প্রদান করবে।
তিনি বলেন, নিঝুম দ্বীপের নয়নাভিরাম সৌন্দর্য ও ভৌগোলিক অবস্থানকে কাজে লাগিয়ে নোয়াখালীকে একটি আকর্ষনীয় পর্যটন এলাকায় পরিণত করার সুযোগ রয়েছে। তিনি এই সুযোগ কাজে লাগানোর লক্ষ্যে এগিয়ে আসার জন্য উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক , একরামুল করিম চৌধুরী এমপি, নোয়াখালী জেলা সমিতির সভাপতি সাহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ শামসুল হক অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে বক্তৃতা করেন।