Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:১১ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

কর্মকর্তাদের আরো সক্রিয় হতে নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অধিকতর অগ্রগতিতে সরকারের লক্ষ্য অর্জনে আরো বেশি সক্রিয় হতে সরকারি কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।
প্রধানমন্ত্রী বলেন, সরকারের আর্থিক নীতি ও লক্ষ্য বাস্তবায়নের মাধ্যমে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে আপনাদের আরো সক্রিয় হওয়ার আহ্বান জানাই।
শেখ হাসিনা মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে এ আহ্বান জানান।
প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ অনুষ্ঠানে সূচনা বক্তৃতা দেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ। এতে প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন সংস্থাগুলোর প্রধান ও জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তিনি বলেন, আমি জানি যে দায়িত্ব পালনকালে সরকারি কর্মকর্তাদের সুবিধা-অসুবিধা উভয়ই মোকাবেলা করতে হয়। তবে আপনাদের প্রথম দেশের কথা বিশেষ করে দরিদ্র ও শ্রমিক শ্রেণীর বিষয় চিন্তা করতে হবে।
শেখ হাসিনা বলেন, আমরা কিভাবে টিকে থাকবো এটা বড় বিষয় নয়। আমাদের কম সুবিধাভোগী এবং দরিদ্র ও অতি দরিদ্রদের নিয়ে ভাবতে হবে। তাদের ভাগ্যের পরিবর্তন করাই হবে আমাদের দায়িত্ব।
প্রধানমন্ত্রী বলেন, আমরা কি পেলাম বা পেলাম না, এটা বড় করে দেখলে চলবে না। আমাদের নিচের দিকে তাকিয়ে ভাবতে হবে। আমাদের প্রধান বিবেচনা হবে যে, দেশ ও জনগণের জন্য আমরা কতটা সেবা দিতে পারলাম।
শেখ হাসিনা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দারিদ্র্য ও ক্ষুধামুক্ত সোনার বাংলা গড়া ও জনগণের উন্নত জীবন নিশ্চিত করার স্বপ্ন দেখেছিলেন।
প্রধানমন্ত্রী বলেন, সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য গঠিত আওয়ামী লীগ বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এজন্য আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে জনগণের ভাগ্যের পরিবর্তন ও দেশের উন্নয়নের মাধ্যমে স্বাধীনতার সুফল সবার মাঝে পৌঁছে দিতে কাজ করে।
তিনি বলেন, সকল সামাজিক খাতে ব্যাপক সাফল্যের জন্য বাংলাদেশ বিশ্বে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। আমি দৃঢ় বিশ্বাসী যে, আমরা দক্ষিণ এশিয়ায় বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হবো।
এ প্রসঙ্গে তিনি বহু প্রতীক্ষিত পদ্মা সেতু নির্মাণের কথা উল্লেখ করে বলেন, এই মেগা প্রকল্প আমাদের জন্য চ্যালেঞ্জ ছিল। আমরা ঘোষণা দিয়েছিলাম যে, এটি নিজস্ব অর্থায়নে নির্মাণ করবো। আমরা আমাদের এই প্রতিশ্রুতি রক্ষা করে পদ্মা সেতু নির্মাণের কাজ শুরু করেছি।
প্রধানমন্ত্রী বলেন, আমরা যেমন পদ্মা সেতুর মতো একটি বড় প্রকল্প বাস্তবায়ন করছি, সরকারি কর্মকর্তাদের মাঝেও এ ধরনের আস্থা থাকতে হবে।