ব্রেকিং নিউজ

দুপুর ২:৩০ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী, ফাইল ফটো

‘সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখতেই সাফাদির সঙ্গে জয়ের বৈঠক’- রিজভী

সরকারকে অবৈধ আখ্যা দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, এই সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখার জন্যই প্রধানমন্ত্রীর ছেলে সজিব ওয়াজেদ জয় ইসরায়েলের লিকুদ পার্টির নেতা মেনদি সাফাদির সঙ্গে বৈঠক করেছেন।

রোববার বেলা ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি।

সাফাদির সঙ্গে জয়ের ‘সাক্ষাৎকে’ ষড়যন্ত্র ও দূর‌ভিস‌ন্ধিমূলক বলে মন্তব্য করে রিজভী বলেন, সাফাদির সঙ্গে জয়ের বৈঠক নিয়ে সরকার কী পদক্ষেপ নেয় জনগণ এখন তা দেখার অপেক্ষায়।

বিএন‌পির এই নেতা বলেন, বর্তমান অবৈধ সরকারের বৈধতার জন্য এবং এ সরকারকে টিকিয়ে রাখতেই সাফাদির সঙ্গে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় ষড়যন্ত্রমূলক বৈঠক করেছেন।

‌ইসরাইলের লিকুদ পার্টির নেতা সাফাদির সঙ্গে তার দল বিএনপি নেতা আসলাম চৌধুরীর বৈঠক বিষয়ে রিজভী বলেন, ভারতের একজন মেয়রের একটি অনুষ্ঠানে গিয়েছিলেন আসলাম চৌধুরী। সেখানে সাফাদি উপস্থিত ছিলেন।

তিনি দাবি করেন, সাফাদির সঙ্গে সরকার উৎখাতের ষড়যন্ত্রের কোনো বৈঠক হয়নি বিএনপি নেতার। সরকার ষড়যন্ত্রের কথা বললেও তা প্রমাণ করতে পারেনি।

রিজভী বলেন, কোনো প্রকার তথ্য-প্রমাণ ছাড়াই সরকার আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দিয়েছে এবং তাকে গ্রেফতার করে তার ওপর নির্যাতন করছে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজিব ওয়াজেদ জয়ের সঙ্গে ইসরাইলের ক্ষমতাসীন দল লিকুদ পার্টির নেতা মেন্দি এন. সাফাদির বৈঠক হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি বাংলায় এ সংক্রান্ত একটি খবর প্রকাশ হয়।

সেখানে সাফাদি বিবিসি বাংলাকে তার সঙ্গে জয়ের সাক্ষাতের কথা জানান।

সাফাদি বলেন, রাষ্ট্রদ্রোহিতার মামলায় আটক বিএনপি নেতা আসলাম চৌধুরীর সঙ্গে দিল্লিতে তার দেখা হওয়ার আগেই যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে মি. ওয়াজেদের দপ্তরে দুজনের কথাবার্তা হয়।

ওই খবরের পরিপ্রেক্ষিতে সাফাদির সঙ্গে জয়ের সাক্ষাতের কথা উল্লেখ করে ব্নিএনপি এখন বলছে এ বৈঠক ষড়যন্ত্র ও দূর‌ভিস‌ন্ধিমূলক। বিএনপির অভিযোগ, সরকারকে টিকিয়ে রাখতেই ইসরাইলের ওই নেতার সঙ্গে প্রধানমন্ত্রীর ছেলে ও তার উপদেষ্টার বৈঠক হয়েছে।

এদিকে মেন্দি এন সাফাদি বৈঠকের বিষয়ে যে দাবি করেছেন, তা নাকচ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা ও ছেলে সজীব ওয়াজেদ জয়।

রোববার সকালে নিজের ফেসবুক পেজে দেয়া এক স্ট্যাটাসে তিনি দাবি করেছেন, সাফাদির সঙ্গে এ ধরনের কোনো বৈঠক হয়নি। সাফাদি বিএনপির সঙ্গে ষড়যন্ত্র করে মিথ্যা বলেছেন। এছাড়া বিবিসি বাংলার প্রকাশিত খবরকে প্রশ্নবিদ্ধ বলছেন জয়।

এর আগে সাফাদির সঙ্গে সাক্ষাতের সূত্র ধরে সরকার উৎখাতের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে গত ১৫ মে গ্রেফতার করে পুলিশ।

এরপর তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়।