Sheersha Media

ব্রেকিং নিউজ

ভোর ৫:২১ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

আওয়ামী লীগ
আওয়ামী লীগ

সম্পাদকমন্ডলীর ২২ জনের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্পাদকমন্ডলীর ২২ জনের নাম ঘোষণা করা হয়েছে।

আজ মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে সাংগঠনিক সম্পাদক এবং সম্পাদকমন্ডলীর বেশ কয়েকজনের নাম ঘোষণা করেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এতে ৩ জন সভাপতিমন্ডলীর সদস্য, ৫ জন সম্পাদক ও ২ জন উপ-সম্পাদক এবং ২৮ জন কার্যনির্বাহী সংসদের সদস্য পদ খালি রেখে এই কমিটি ঘোষনা করা হয়।

কমিটিতে সাংগঠনিক সম্পাদকরা হলেন, আহমদ হোসেন, এডভোকেট মেজবাহ উদ্দিন সিরাজ, , বিএম মোজাম্মেল হক এমপি , আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, এনামুল হক শামীম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী ।

সম্পাদক মন্ডলীর সদস্যরা হলেন, অর্থ সম্পাদক টিপু মুন্সি, আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু এমপি–,
তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ড. আব্দুল সোবহান গোলাপ, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, শিক্ষা ও মানব সম্পাদক বিষয়ক শামসুর নাহার চাঁপা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস ছাত্তার, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আসীম কুমার উকিল এবং স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া রহমান।
সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, আগামী শুক্রবার নবনির্বাচিত কমিটির সভাপতিমন্ডলীর প্রথম সভায় ২৮ জন কার্যনির্বাহী সংসদের সদস্য নির্বাচিত হবেন। আর ৫ জন সম্পাদক ও ২ জন উপ-সম্পাদকের নাম দু’একদিনেই ঘোষিত হবে। পূর্ণঙ্গ কমিটি আগামী এক সপ্তাহের মধ্য ঘোষনা করা হবে।

এর আগে ২৩ অক্টোবর ৮১ সদস্যের কার্যনির্বাহী সংসদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ২১ সদস্যের নাম ঘোষনা করা হয় ।
এদিন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনের কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অষ্টমবারের মতো বিনা প্রতিদ্বন্ডিতায় সভাপতি নির্বাচিত হন। নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের।

কাউন্সিলররা শেখ হাসিনাকে কার্যনির্বাহী সংসদের বাকি ৭৯ সদস্যকে নির্বাচনের দায়িত্ব দিলে তিনি ১৯ জনের মধ্যে ১৪ জন সভাপতিমন্ডলীর সদস্য, কোষাধ্যক্ষ ও চারজন যুগ্ম সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

নির্বাচিত সভাপতিমন্ডলীর সদস্যরা হলেন- সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সৈয়দ আশরাফুল ইসলাম, পীষুষ কান্তি ভট্টাচার্য, নুরুল ইসলাম নাহিদ, রমেশ চন্দ্র সেন, ড. আব্দুর রাজ্জাক, কর্নেল (অব.) ফারুক খান ও অ্যাডভোকেট আব্দুল মান্নান।

যুগ্ম সাধারণ সম্পাদকরা হলেন- মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান। কোষাধ্যক্ষ পদে পুননির্বাচিত হন এইচ এন আশিকুর রহমান।