ব্রেকিং নিউজ

সকাল ৮:৪৯ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বিএনপি
বিএনপি

‘সমাবেশের অনুমতি প্রত্যাখ্যান’

আজ দুপুর দুইটায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হলেও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে দলটিকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে দুপুর আড়াইটায়। পুলিশের এই সিদ্ধান্তকে মশকরা হিসেবে দেখছেন দলটির শীর্ষ নেতারা।

মঙ্গলবার বিকেল চারটার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় একটি দৈনিককে তাত্ক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, বিএনপি এখনো অত হাবড়ে পড়েনি। ২৭ শর্তে পুলিশের এই মশকরা অনুমতি আমরা প্রত্যাখ্যান করছি।

‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে ৭ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপির কাছে আবেদন করে বিএনপি। না পেয়ে ৮ নভেম্বর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করে বিএনপি। তারপরও পুলিশের পক্ষ থেকে কোনো সাড়া না পেয়ে মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ১৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে ‘জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবসের কর্মসূচি ঘোষণা করেন। এর কিছুক্ষণের মধ্যে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে জানানো হয়, বিএনপিকে ২৭ শর্তে মঙ্গলবার বিকালে ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশনে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে।