ব্রেকিং নিউজ

রাত ৮:৩১ ঢাকা, বুধবার  ২৩শে মে ২০১৮ ইং

রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী, ফাইল ফটো

সমাবেশের অনুমতি নিয়ে পুলিশ মিথ্যাবাদীর পরিচয় দিয়েছে : বিএনপি

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না পেয়ে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি। কিন্তু পুলিশ মিথ্যাচার করে আবেদনের বিষয়টি অস্বীকার করে মিথ্যাবাদীর পরিচয় দিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শনিবার দলটির নয়াপল্টন কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

এদিকে এর কয়েক ঘণ্টা আগে এক অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার (ডিএমপি) মো. আসাদুজ্জামান মিয়া বলেন, নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি চেয়ে বিএনপির কাছ থেকে এখনও কোনো লিখিত আবেদন পাইনি। আবেদন পেলে নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে সিদ্ধান্ত দেয়া হবে।

নয়াপল্টনে সমাবেশ করতে লিখিত আবেদনের কপি সাংবাদিকদের দেখিয়ে রিজভী বলেন, আমরা নিয়ম মেনে আবেদন করেছি। পুলিশের বক্তব্য সত্য নয়। সরকার জনগণের কাছে মিথ্যাবাদী প্রমাণিত হলে ভাবমূর্তি কোথায় থাকে!

তিনি বলেন, প্রতি বছর ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছি। কিন্তু এ বছরই প্রথম বাধা দিচ্ছে সরকার। বলা হচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানে অন্যান্য রাজনৈতিক দল ওই দিন সমাবেশ করবে। অথচ আমাদের তা জানানো হয়নি। আইনি প্রক্রিয়া অনুসরণ করে চিঠি দিয়েছি, এখনো অনুমতি না দেয়ায় তিনি ক্ষোভ প্রকাশ করেন। আইন-শৃঙ্খলা বাহিনীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, পুলিশ এখন আওয়ামী লীগের জমিদারতন্ত্রের ব্যক্তিগত লাঠিয়াল বাহিনী হিসেবে কাজ করছে।

সমাবেশের অনুমতি না পেলে বিএনপি কি করবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নয়াপল্টনেও সমাবেশের অনুমতি না পেলে শীর্ষ নেতারা আলোচনা করে কর্মসূচি ঘোষণা দেবেন।

এ সময় নয়াপল্টন থেকে পাঁচ নেতাকে আটক করায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, আতঙ্ক সৃষ্টি করে কারণ ছাড়াই তাদের আটক করা হয়েছে। আটক নেতাদের মুক্তির দাবি করেন তিনি।