ব্রেকিং নিউজ

দুপুর ১:২৭ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ব্যারিষ্টার নাজমুল হুদা

“সমস্যা সমাধানে শেখ হাসিনার চেয়ে যোগ্য কেউ নাই”

এখন সংলাপের কোনো প্রয়োজন নাই মন্তব্য করে এক সময়কার বিএনপি নেতা ও সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা বলেছেন, দেশের সংকট নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া অন্য কারও সঙ্গে আলোচনার প্রয়োজন নেই। সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার চেয়ে যোগ্য কেউ নাই।
শনিবার রাজধানীর গুলশানের একটি হোটেলে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার জাতীয় সম্মেলন ও প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধান বিচারপতি এস কে সিনহার উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু শারীরিক অসুস্থতায় তিনি উপস্থিত না হতে পারায় লিখিত বক্তব্য পাঠিয়ে দেন। এ অবস্থায় অনুষ্ঠানের বিশেষ অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে প্রধান অতিথি হিসেবে ঘোষণা দেয়া হয়।
অনুষ্ঠানে নাজমুল হুদা বলেন, এক সময় আমিই বলেছি, দেশের সমস্যা সমাধানে ও সংকট নিরসনে দুই নেত্রীকে এক টেবিলে বসতে। মানবাধিকার বাস্তবায়ন সংস্থার নেতাকর্মীকে সাক্ষী রেখে বলতে চাই-এখন সংলাপের কোনো প্রয়োজন নাই। আলোচনার কোনো প্রয়োজন নাই। আপনি (প্রধানমন্ত্রী) একাই দিতে পারেন, এই দেশের সকল সমস্যার সফল সমাধান। আপনি একক সিদ্ধান্ত দেবেন এবং আপনিই একক কৃতিত্ব নেবেন। এই কৃতিত্ব শেয়ার করার মতো দ্বিতীয় কোনো যোগ্য ব্যক্তি নাই।
প্রধানমন্ত্রীকে দেশের সমস্ত ক্ষমতার ‘আধার’ হিসাবে আখ্যায়িত করে নাজমুল হুদা বলেন, বিশ্বের অন্যতম শক্তিশালী রাষ্ট্রনায়ক আপনি। আপনার নেতৃত্বে বাংলাদেশের সর্বত্র দৃশ্যমান উন্নয়নের জোয়ার বইছে। স্বৈরশাসনের বেড়াজাল ছিন্ন করে সুষ্ঠু ও অবাধ নির্বাচন নিশ্চিত করে, জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দেয়ার ক্ষমতা আপনার হাতেই রয়েছে।
নির্বাচন কমিশনকে নিরপেক্ষ করতে প্রধানমন্ত্রীকে উদ্যোগ নেয়ারও আহ্বান জানিয়ে তিনি হাজারো মানবাধিকার কর্মী নিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পাশে থাকার অঙ্গীকার করেন।