ব্রেকিং নিউজ

সকাল ১১:১৯ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘সমবায়কে অর্থনীতির চালিকা শক্তি করে গেছেন জাতির পিতা’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দারিদ্র্য বিমোচন ও আত্ম-কর্মসংস্থানের টেকসই হাতিয়ার হচ্ছে সমবায়। আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই সমবায়কে অর্থনীতির মূল চালিকা শক্তি হিসেবে প্রতিষ্ঠা করে গেছেন।

মন্ত্রী আজ আগারগাঁওস্থ সমবায় অধিদপ্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘প্রতিকৃতি’ উন্মোচন এবং ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের সমবায়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ড. প্রশান্ত কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ, সমবায় অধিদপ্তরের মহাপরিচালক মফিজুল ইসলাম।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার জাতির পিতা বঙ্গবন্ধুর সমবায় ভিত্তিক অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন দর্শন বাস্তবায়ন করে চলেছে।

তিনি বলেন, বর্তমান সরকার দারিদ্র্য পীড়িত মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে “একটি বাড়ি একটি খামার’ প্রকল্প ও ‘পল্লী সঞ্চয় ব্যাংক’-এর মাধ্যমে ক্ষুদ্র ঋণের পরিবর্তে ক্ষুদ্র সঞ্চয় কার্যক্রম চালু করেছে। মন্ত্রী সমবায়ের আদর্শ ও মূলবোধে উজ্জীবিত হয়ে দেশের সমৃদ্ধি অর্জনে সমবায়ীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

মসিউর রহমান রাঙ্গাঁ বলেন, সমবায় অর্থনৈতিক উন্নয়নের চালিকাশক্তি। বঙ্গবন্ধুর আদর্শকে টিকিয়ে রাখতে সমবায়ের অগ্রযাত্রাকে সম্মিলিতভাবে এগিয়ে নিতে হবে।

এর আগে মন্ত্রী সমবায় অধিদপ্তরে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ‘প্রতিকৃতি’ উন্মোচন করেন।