ব্রেকিং নিউজ

বিকাল ৪:২১ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ফটো

সব গুম-খুনের বিচার একদিন হবেই : ফখরুল

 বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গুম হওয়া তেজগাঁও কলেজ ছাত্রদলের সভাপতি আমিনুল ইসলাম যাকিকের জন্য দোয়া মাহফিলে বলেছেন, কেউই আইনের উর্ধ্বে নয়, বাংলাদেশে যেসব গুম-খুনের ঘটনা ঘটছে এসবের বিচার একদিন হবেই।

বৃহস্পতিবার বাদ যোহর বিএনপি’র রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন। মিলাদ ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ছাত্রদলের সভাপতি রাজিব আহসান।

মির্জা ফখরুল বলেন, তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রদল সভাপতি আমিনুল ইসলাম জাকিরকে তুলে নিয়ে যাওয়ার বর্ষ পূর্তিতে তাকে ফিরে পাওয়ার আশায় এ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী ছাত্রদল।

গুম-খুনের বিরুদ্ধে দেশবাসীকে স্বোচ্ছার হওয়ার আহবান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম বলেন, গুম হত্যার শামিল। এটা গুরুতর অপরাধ। পার্শ্ববর্তীদেশ ভারতে ৪০ বছর পর গুম-খুনের বিচার হয়েছে। আমাদের দেশেও এসব গুম খুনের বিচার হবেই। আর এ বিচারের দিন বেশি দূরে নয়।

তিনি বলেন, বর্তমান সরকার আমলে প্রায় ৫০০ জনের অধিক গুম হয়ে গেছে। এদের কোন খোজ মিলে নাই। তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রদল নেতা জাকিরকে সরকার গুম করেছে। আইনশৃক্সখলাবাহিনী তাকে তুলে নিয়ে গেছে। আমরা জানি না সে বেচেঁ আছে না মরে গেছে।

অতীতে এ দেশের মানুষ এত গুম কখনো দেখেনি উল্লেখ্য করে তিনি বলেন, গুমের সিরিয়াল দিন দিন দীর্ঘ হচ্ছে। এর কোন সন্ধান ও বিচার হচ্ছে না। বিএনপি নেতা ইলিয়াস আলী , চৌধুরী আলমসহ অসংখ্য লোক হুম হয়ে গেছে। আজ পর্যন্ত তাদের কোন হদিস মিলেনি।

বিএনপির এই নেতা বলেন, জনগণের মৌলিক অধিকার ও আইনের শাসন ফিরে পেতে আন্দোলন চলছে। দেশের সকল মানুষকে ঐক্যবদ্ধ হয়ে এ আন্দোলন করে মানবাধিকার প্রতিষ্ঠা করতে হবে। আন্দোলন তীব্র থেকে তীব্রতর করা হবে।

কলেজ ছাত্রী সোহাগী জাহান তনু হত্যাকান্ডের বিচারের অগ্রগতি না হওয়ায় হতাশা প্রকাশ করে মির্জা ফখরুল ইসলাম বলেন, এখন পর্যন্ত তনু হত্যার কোন কিছুই হল না। পত্রিকা খুরলেই দেখা যায় শুধু হত্যা আর হত্যা। এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

fokrul14

ছাত্রদল সভাপতি রাজীব আহসানের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আসাদের সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশিদ মামুন, সহ-সভাপতি এজমল হোসেন পাইলট, তারেক-উজ্জামান তারেক, সাবেক ছাত্রনেতা আবদুল কাদের ভুইয়া জুয়েল, শহিদুল ইসলাম বাবুল, বজলুল করিম চৌধুরী আবেদ, ওবায়দুল হক নাসির, হাসান মামুন ও আব্দুল মতিন প্রমুখ।

আলোচনা সভা শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা শাহ নেসারুল হক।