Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:১৪ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

তোফায়েল আহমেদ
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ফাইল ফটো

সবারই লক্ষ্য অবাধ ও সুষ্ঠু নির্বাচন : তোফায়েল

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সংবিধান অনুযায়ী বর্তমান নির্বাচন কমিশন অংশগ্রহণমূলক নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রস্তুত। আমাদের সবারই লক্ষ্য অবাধ, সুষ্ঠু নির্বাচন।

আজ বৃহষ্পতিবার সচিবালয়ে নিজ দফতরে ভারতের একটি ব্যবসায়ী প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ভারতীয় প্রতিনিধি দলে নেতৃত্ব দেন দেশটির ফুড অ্যান্ড পাবলিক ডিস্ট্রিবিউশন সচিব রাভিকান্ত। ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ প্রতিনিধি দলে ১০ জন সদস্য উপস্থিত ছিলেন।

তোফায়েল আহমেদ বলেন, একটি অবাধ, অংশগ্রহণমূলক, গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্ন করা আমাদের সবার লক্ষ্য। এ কাজটি করবে নির্বাচন কমিশন, সরকার নির্বাচন কমিশনকে সহায়তা করবে। সুতরাং আমাদের লক্ষ্য সুনির্দিষ্ট। আলোচনা যাই হোক, আমরা সব দল নির্বাচনে অংশ নেবো এই সরকারের অধীনে এবং নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে।

বিএনপির দাবি অনুযায়ী রাজবন্দিদের মুক্তি দানের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশে কোনও রাজবন্দি নেই। বঙ্গবন্ধু জেলে ছিলেন, আমরাও জেলে ছিলাম। আমাদের বিরুদ্ধে কোনও সুনির্দিষ্ট অভিযোগ ছিল না। বঙ্গবন্ধুও বন্দি ছিলেন, যেটা মানুষ গণঅভ্যুথান করে তাকে মুক্ত করেছিল। কিন্তু খালেদা জিয়াসহ অন্য যারা আছেন তারা সুনির্দিষ্ট অভিযোগে বন্দি আছেন। যাদের বিরুদ্ধে মামলা থাকে তারা তো রাজবন্দি নয়।