প্রধানমন্ত্রী
ফাইল ফটো

সবাই মিলে সোনার বাংলা গড়বো : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করে বলেছেন, প্রবীণ-নবীন সকলে মিলে আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা, দারিদ্র্য ও নিরক্ষরতামুক্ত সোনার বাংলা গড়ে তুলবো।

আগামীকাল আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে আজ দেয়া এক বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

তিনি বলেন, প্রবীণদের জীবন সায়াহ্নে যথাযথভাবে দেখাশোনা করা এবং তাদের কল্যাণের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া রাষ্ট্র, পরিবার তথা সমাজের অবশ্যই কর্তব্য। প্রবীণরা তাঁদের কর্মময় জীবনে অত্যন্ত উৎসাহ-উদ্দীপনা এবং আন্তরিকতার সাথে দেশ তথা নিজ নিজ পরিবার ও সমাজ গঠনে নিষ্ঠার সাথে কাজ করেছেন বলেই তাদের যতœ নিতে হবে।

প্রবীণ জনগোষ্ঠী বা সিনিয়র সিটিজেনগণ প্রতিটি দেশের মোট জনসংখ্যার একটি অবিচ্ছেদ্য অংশ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দেশের প্রবীণদের সার্বিক কল্যাণে নানামুখী কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছে।

তিনি বলেন, প্রবীণদের সুরক্ষায় তাঁর সরকারের বিভিন্ন পদক্ষেপ ইতোমধ্যে আন্তর্জাতিক পরিম-লে যথেষ্ট প্রশংসিত হয়েছে। তিনি আশা করেন, সরকারের পাশাপাশি বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান প্রবীণদের কল্যাণে আরো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

দিবসটি উপলক্ষে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শেখ হাসিনা বলেন, দিবসটির এবারের প্রতিপাদ্য-‘বয়স বৈষম্য দূর করুন’ বেশ সময়োপযোগী হয়েছে।

তিনি প্রবীণ জনগোষ্ঠীর সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন।

সর্বশেষ সংশোধিত: , মাধ্যম: