Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:৫৪ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

সবাই ভুমিকা নিলেই ১৬ কোটি মানুষের নিরাপত্তা নিশ্চিত সম্ভব : র‌্যাব ডিজি

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, আইনশৃংখলা রক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে সবাইকে নিরাপত্তাকর্মী হতে হবে। তাহলেই ১৬ কোটি মানুষের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব।

শুক্রবার বেলা সোয়া ১১টায় ইজতেমার দ্বিতীয় পর্বের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে ইজতেমা ময়দানের পাশে মন্নু মিল এলাকায় আয়োজিত এক প্রেস ব্রিফিং তিনি এসব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতকে কেন্দ্র করে মুসল্লিদের সংখ্যা বেড়ে যায়। লাখো মুসল্লি ইজতেমা ময়দানে মোনাজাতে অংশ নেন। আখেরি মোনাজাত আমাদের চ্যালেঞ্জ। বিগত দিনের অভিজ্ঞতার আলোকে এবার বেশি সিকিউরিটির ব্যবস্থা নেয়া হয়েছে।

র‌্যাব ডিজি বলেন, পোশাকেরও বাইরে বিপুল সংখ্যক সাদা পোশাকে র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। পুরো ইজতেমা এলাকায় সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

প্রেস ব্রিফিং-এ উপস্থিত ছিলেন র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ, লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান, র‌্যাবের গোয়েন্দা প্রধান লে. কর্ণেল আবুল কালাম আজাদ, উপ-পরিচালক রুম্মান মাহমুদ ও সিনিয়র সহকারি পরিচালক মাকসুদুল আলম।

র‌্যাব ডিজি বলেন, বিশ্বইজতেমা ও আশপাশের এলাকায় মোটরসাইকেল ও পিকআপে টহল চলছে। আকাশে হেলিকপ্টার দিয়ে টহল অব্যাহত রয়েছে।

ইজতেমাকে ঘিরে কোনো ধরনের হুমকি রয়েছে কি না জানতে চাইলে র‌্যাব ডিজি বলেন, তবে সম্ভাব্য সব ধরনের হুমকির বিষয় বিবেচনায় নিয়ে নিরাপত্তা ও গোয়েন্দা নজরদারি নিশ্চিত করা হয়েছে।