Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:৪১ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

সন্ত্রাসের বিরুদ্ধে ভূমিকায় গ্রাম পুলিশের প্রতি সরকার সহানুভূতিশীল : ইনু

বিএনপি নেত্রীর আগুন সন্ত্রাসের বিরুদ্ধে গ্রাম পুলিশের ভূমিকা উল্লেখযোগ্য ছিল জানিয়ে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আগুন সন্ত্রাসের আন্দোলনে সড়ক, সেতু ও রেলপথসহ বিভিন্ন স্থাপনা রক্ষায় গ্রাম পুলিশের ভূমিকায় সরকার তাদের প্রতি সহানুভূতিশীল।

ইনু বলেন, গ্রামের প্রত্যন্তঅঞ্চলে আইনশৃঙ্খলা বাহিনীর গুরুত্বপূর্ণ অংশ গ্রাম পুলিশ বাহিনীর সদস্যরা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। মানুষের বিশেষ আস্থাও রয়েছে তাদের ওপর। গ্রাম পুলিশ সমাজের বন্ধু, গ্রাম পুলিশের উন্নয়ন সময়ের দাবি। সামাজিক নিরাপত্তা বাড়ানোর প্রয়োজনে গ্রাম পুলিশের সুযোগ-সুবিধা বাড়াতে হবে।

মন্ত্রী আজ শনিবার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন আয়োজিত মহা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সংগঠনের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি। বক্তব্য রাখেন শ্রমিক নেতা নইমুল হাসান জুয়েল, শাহজাহান কবীর জহির, গ্রাম পুলিশ কর্মচারী নেতা কমান্ডার মোস্তফা কামাল প্রমুখ।

গ্রাম পুলিশকে গ্রামের বন্ধু উল্লেখ করে জাসদ সভাপতি বলেন, সরকার সর্বস্তরের মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছে। সরকারি চাকরিজীবীদের বেতন ভাতা বাড়ানো হয়েছে। সমাজের একটি অংশকে বাদ দিয়ে সার্বিক উন্নয়ন সম্ভব নয়। এই জন্যই তৃণমূলের এই সদস্যদেরও সুযোগ সুবিধা বাড়াতে হবে। গ্রাম পুলিশ ভালো থাকলে গ্রামও ভালো থাকবে।

শেখ হাসিনার সরকার গ্রাম পুলিশের মহল্লাদার ও দফাদারদের বেতন ভাতা যথাক্রমে ১ হাজার ৯শ’ ও ২ হাজার ১শ’ টাকা থেকে বৃদ্ধি করে ৩ হাজার ও ৩ হাজার ৪শ’ টাকা করেছে বলে তথ্যমন্ত্রী তার বক্তব্যে বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর এই অংশের উন্নয়ন ছাড়া সামাজিক নিরাপত্তার উন্নয়ন হবে না। তিনি গ্রাম পুলিশের দাবিসমূহের সঙ্গে একাত্মতা প্রকাশ করে এ ব্যাপারে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলে মহা সমাবেশে আগত গ্রাম পুলিশ কর্মচারীদের আশ্বস্ত করেন।

গ্রাম পুলিশ বাহিনীকে চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারীর ন্যায় জাতীয় বেতন স্কেলে অর্ন্তভূক্তকরণের দাবিতে শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে এ সমাবেশের আয়োজন করা হয়। দেশের প্রায় সকল জেলা উপজেলা থেকে গ্রাম পুলিশ কর্মচারীদের প্রতিনিধিরা সমাবেশে উপস্থিত ছিলেন ।